ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা কারাগারে

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫১, ২৬ এপ্রিল ২০২৪   আপডেট: ১৯:৫৪, ২৬ এপ্রিল ২০২৪
পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা কারাগারে

গ্রেপ্তার ৩ ব্যাংক কর্মকর্তা

আর্থিক অনিয়মের অভিযোগে পুলিশের হাতে গ্রেপ্তার অগ্রণী ব্যাংক পাবনার কাশিনাথপুর শাখার তিন কর্মকর্তাকে কারাগারে পাঠানো হয়েছে। শুক্রবার (২৬ এপ্রিল) বিকেল ৩টার দিকে সাঁথিয়া থানা থেকে তাদের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়। এসময় বিচারক আনোয়ার হোসেন সাগর গ্রেপ্তারকৃতদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন এতথ্য নিশ্চিত করেছেন।

ওসি আনোয়ার হোসেন বলেন, ১০ কোটি ১৩ লাখ ৬২ হাজার ৩৭৮ টাকা খোয়া যাওয়ার অভিযোগে বৃহস্পতিবার মধ্যরাতে ব্যাংকটির কাশিনাথপুর শাখার ব্যবস্থাপকসহ ৩ জনকে গ্রেপ্তার করে পুলিশ। তারা হলেন- শাখা ব্যবস্থাপক হারুন বিন সালাম, ক্যাশ অফিসার সুব্রত চক্রবর্তী ও সিনিয়র অফিসার আবু জাফর।

তিনি আরও বলেন, অগ্রণী ব্যাংকের রাজশাহী বিভাগীয় অফিস থেকে ৫ সদস্য বিশিষ্ট একটি টিম গত বৃহস্পতিবার সকালে সাঁথিয়া উপজেলার কাশিনাথপুর শাখা পরিদর্শনে যান। সেখানে তারা ১০ কোটি ১৩ লাখ ৬২ হাজার ৩৭৮ টাকার অনিয়ম পান। সেসময় ওই শাখার ব্যবস্থাপক (সিনিয়র প্রিন্সিপাল অফিসার) হারুন বিন সালাম, ক্যাশ অফিসার সুব্রত চক্রবর্তী ও সিনিয়র অফিসার আবু জাফর পরিদর্শন টিমকে টাকা খোয়া যাওয়ার বিষয়ে কোনো সদুত্তর দিতে পারেননি। ওই ঘটনায়  তিন জনকে অভিযুক্ত করে সাঁথিয়া থানায় অভিযোগ আসে। পরে পুলিশ বৃহস্পতিবার দিবাগত রাতে তিন ব্যাংক কর্মকর্তাকে গ্রেপ্তার করে।

ওসি আনোয়ার হোসেন বলেন, এ ঘটনায় একটি জিডি করা হয়েছে। পরে ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় তাদের তিনজনকে গ্রেপ্তার দেখিয়ে আজ শুক্রবার বিকেল ৩টার দিকে আদালতে সোপর্দ করা হয়। আর্থিক সংশ্লিষ্ট অনিয়ম হওয়ায় এ বিষয়ে মামলা দায়েরসহ পরবর্তী আইনী পদক্ষেপ নেবে দুদক।

অগ্রণী ব্যাংকের রাজশাহী সার্কেলের জেনারেল ম্যানেজার আফজাল হোসেন বলেন, ‘আমরা ওই ব্যাংক পরিদর্শনে গিয়ে টাকার বড় রকমের অনিয়ম পাই। তারা তিন জন টাকার হিসাব দিতে পারেননি। ব্যাংকের ভল্টেও ওই পরিমাণ টাকা কম ছিল। তাই তাদের পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। কীভাবে কী হলো আরো অধিকতর তদন্ত হবে।’

শাহীন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়