ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

সাতক্ষীরায় রাসায়নিকে পাকানো ৯ মে. টন আম জব্দ 

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৬, ২ মে ২০২৪   আপডেট: ১৮:৪৯, ২ মে ২০২৪
সাতক্ষীরায় রাসায়নিকে পাকানো ৯ মে. টন আম জব্দ 

সাতক্ষীরায় ক্ষতিকর রাসায়নিক দ্রব্য দিয়ে পাকানো ট্রাকভর্তি ৯ মেট্রিক টন অপরিপক্ক গোবিন্দভোগ আম জব্দ করে তা ট্রাকের চাকার নিচে ফেলে বিনষ্ট করেছে প্রশাসন। 

বৃহস্পতিবার (২ মে) সকালে শহরের বাইপাস সড়ক থেকে আমগুলো জব্দ করে পুলিশ। এরপর বিকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম আকাশের নেতৃত্বে তা শহরের সুলতানপুর পিএন মাধ্যমিক বিদ্যালয় মাঠে  ট্রাকের চাকায় পিষে ফেলে বিনষ্ট করা হয়। 

সাতক্ষীরা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম আকাশ বিষয়টি নিশ্চিত করে বলেন, সাতক্ষীরার কালীগঞ্জ থেকে ক্ষতিকর রাসায়নিক দ্রব্য দিয়ে পাকানো আম ট্রাক ভর্তি করে রাজধানী ঢাকায় পাঠানো হচ্ছে— এমন গোপন সংবাদের ভিত্তিতে সদর থানা পুলিশ শহরের বাইপাস এলাকায় অভিযান চালায়। এ সময় সেখান থেকে ৯ মেট্রিক টন গোবিন্দভোগ আম জব্দ করা হয়। যার বাজার মূল্য ১৫ লাখ টাকা। জব্দকৃত ক্ষতিকর রাসায়নিক দ্রব্য দিয়ে পাকানো অপরিপক্ক আমগুলো বিকালে জনসম্মুখে গাড়ির চাকার নিচে ফেলে বিনষ্ট করা হয়। 

তিনি জানান, সাতক্ষীরার আমের দেশব্যাপী সুনাম রয়েছে। কিন্তু অসাধু চক্র রাসায়নিক দ্রব্য ব্যবহার করে অপরিপক্ক আম পাকিয়ে তা বাজারজাত করার চেষ্টা করছে। জেলার আমের সুনাম রক্ষায় এবং ভেজাল খাদ্য বাজারে বিক্রি করতে না পারে সেজন্য এ অভিযান অব্যহত থাকবে।

তিনি আরও জানান, জেলা প্রশাসন কর্তৃক নির্ধারিত তারিখের আগে আম সংগ্রহ ও বাজারজাত না করার জন্য বলা হয়েছে। আমে ক্ষতিকর রাসায়নিক দ্রব্য মেশানোর প্রমাণ পেলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে।
এ সময় সেখানে উপস্থিত ছিলেন সদর উপজেলা কৃষি অফিসার মনির হোসেনে, সদর উপজেলা উপ-সহকারী কৃষি অফিসার প্লাবনী সরকার, এসআই হাসানুর রহমান প্রমুখ। 

শাহীন/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ