ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

শেখ হাসিনাকে কটাক্ষ করে স্ট্যাটাস: সেই আ.লীগ নেতাকে অব্যাহতি

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫০, ২ মে ২০২৪   আপডেট: ২০:২১, ২ মে ২০২৪
শেখ হাসিনাকে কটাক্ষ করে স্ট্যাটাস: সেই আ.লীগ নেতাকে অব্যাহতি

সরদার আবুল কালাম আজাদ

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটাক্ষ করে ফেসবুকে কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেওয়ায় পাবনার ভাঙ্গুড়া উপজেলা আওয়ামী লীগের প্রস্তাবিত সাংগঠনিক সম্পাদক সরদার আবুল কালাম আজাদকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। 

সেইসঙ্গে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না তা সাত দিনের মধ্যে জানাতে ওই নেতাকে নির্দেশ দিয়েছে জেলা আওয়ামী লীগ।

গত মঙ্গলবার (৩০ মে) দিবাগত মধ্যরাতের পর আবুল কালাম আজাদ তার ফেসবুক একাউন্টে শেখ হাসিনাকে কটাক্ষ করে স্ট্যাটাস দেন। পর দিন বুধবার (০১ মে) সকালে তার লেখাটি সবার নজড়ে আসার পর ভাইরাল হয়ে যায়। সমালোচনা হয় স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে। এক পর্যায়ে পোস্টটি তার ফেসবুক থেকে ডিলিট করে দেন তিনি। 

বিষয়টি উপজেলা ও জেলা আওয়ামী লীগ নেতাদের নজরে এনে তার শাস্তির দাবি জানান স্থানীয় নেতারা। পরে অভিযোগের সত্যতা পাওয়ায় বুধবার (১ মে) রাতে এক চিঠিতে সরদার আবুল কালাম আজাদকে তার প্রস্তাবিত পদ থেকে অব্যাহতি দেয় জেলা আওয়ামী লীগ।

আরও পড়ুন: শেখ হাসিনাকে কটাক্ষ করে আ.লীগ নেতার স্ট্যাটাস, সমালোচনার ঝড়

জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান সুইট স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়, 'কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশে পাবনা জেলা আওয়ামী লীগের জরুরী সভার সিদ্ধান্ত মোতাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে ফেসবুকে অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য করায় সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের কারণে ভাঙ্গুড়া উপজেলা আওয়ামী লীগের প্রস্তাবিত সাংগঠনিক সম্পাদক সরদার আবুল কালাম আজাদকে তার সকল দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হলো।’

এ বিষয়ে মন্তব্য জানতে সরদার আবুল কালাম আজাদের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

পাবনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি বলেন, ‘জননেত্রী শেখ হাসিনাকে নিয়ে আওয়ালীগ নেতার এমন স্ট্যাটাস খুবই ন্যক্কারজনক। এ বিষয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতাদের সঙ্গে কথা বলে তাকে সকল পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।’ 

শাহীন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়