ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

বুড়িমারি এক্সপ্রেসের লাইনচ্যুত বগি উদ্ধার, ট্রেন চলাচল স্বাভাবিক

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৩, ৯ মে ২০২৪   আপডেট: ০৯:২৪, ৯ মে ২০২৪
বুড়িমারি এক্সপ্রেসের লাইনচ্যুত বগি উদ্ধার, ট্রেন চলাচল স্বাভাবিক

পাবনার ঈশ্বরদী উপজেলার মুলাডুলিতে লাইনচ্যুত বুড়িমারি এক্সপ্রেস ট্রেনের বগি উদ্ধার করা হয়েছে। এতে দুর্ঘটনার প্রায় ৫ ঘণ্টা পর বৃহস্পতিবার (৯ মে) সকাল ৮টার পরে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

পশ্চিমাঞ্চল পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক শাহ সুফি নুর মোহাম্মদ বিষয়টি নিশ্চিত করে বলেন, দুর্ঘটনার পর ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন এসে উদ্ধার কাজ শুরু করে। ৫ ঘণ্টার উদ্ধার কাজ শেষে রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

এর আগে, লালমনিরহাটের বুড়িমারি থেকে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিল যাত্রীবাহী আন্ত:নগর ট্রেন বুড়িমারি এক্সপ্রেস। রাত ৩টার দিকে ঈশ্বরদী উপজেলার মুলাডুলি স্টেশন থেকে দুই কিলোমিটার দূরে পৌঁছালে ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। এরপরই ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

শাহ সুফি নুর মোহাম্মদ আরও বলেন, প্রাথমিকভাবে ট্রেনের চাকার যান্ত্রিক ত্রুটির কারণে এই লাইনচ্যুতির ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় পাকশী পশ্চিমাঞ্চল বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেনকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: বগি লাইনচ্যুত: ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন যোগাযোগ বন্ধ

শাহীন/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ