ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

বেড়িবাঁধ উপচে জোয়ারের পানিতে দুই গ্রাম প্লাবিত 

বরগুনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৪, ২৬ মে ২০২৪   আপডেট: ১৩:৪৫, ২৬ মে ২০২৪
বেড়িবাঁধ উপচে জোয়ারের পানিতে দুই গ্রাম প্লাবিত 

বরগুনার তালতলীতে খোট্টার চড়ের বেড়িবাঁধ উপচে দুটি গ্রামে পানি প্রবেশ করেছে। এরফলে পানিবন্দি হয়ে পড়েছেন প্রায় চার শতাধিক পরিবার। একই সঙ্গে  ভেসে গেছে গ্রামগুলোর মাছের ঘের। ডুবে গেছে ফসলি জমি। 

রোববার (২৬ মে) খোট্টারচড় এলাকায় সরেজমিনে দেখা যায়, তিনটি স্থান দিয়ে পানি প্রবেশ করছে লোকালয়ে। স্থানীয় বাসিন্দা ফকির হোসেন বলেন, দুপুর সাড়ে ১২টার দিকে পায়রা নদীতে জোয়ারের পানি বেড়ে যাওয়ায় খোট্টার চড়ের বাঁধ উপচে পানি প্রবেশ করে খোট্টার চড় ও অঙ্কুজান পাড়া গ্রামে। জোয়ারের পানিতে ভেসে গেছে পুকুর ও ঘেরের মাছ। 

অঙ্কুজান পাড়ার বাসিন্দা আলিয়া বেগম বলেন, জোয়ারের পানি প্রবেশ করায় তলিয়ে গেছে বসত ঘর ও রান্নাঘর। এই এলাকার কেউ রান্না করতে পারেনি। আমার মুরগিগুলো ভাসিয়ে নিয়ে গেছে জোয়ারের পানি।

জলিল জোমাদ্দার নামে অপর বাসিন্দা বলেন, চেয়ারম্যান মেম্বাররা বারবার আশ্বাস দিয়েছেন বেরিবাঁধটি মাটি দিয়ে উঁচু করে দেবেন। কিন্তু, তারা তা করেননি। আমরা অসহায়ই থেকে যাই। 

তিনি আরো বলেন, ঘূর্ণিঝড় আঘাত হানার আগেই এই অবস্থা। ঘূর্ণিঝড় আঘাত হানলে যদি জলোচ্ছ্বাস হয়, তাহলে পুরো গ্রাম ভাসিয়ে নিয়ে যাবে।

তালতলী উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) সিফাত আনোয়ারা তুমপা রাইজিংবিডিকে বলেন, স্থানীয়দের মাধ্যমে লোকালয়ে পানি প্রবেশ করার তথ্য পেয়েছি। ওই এলাকার বাসিন্দাদের আপাতত খাদ্য সহায়তা দেওয়া হবে। ঘূর্ণিঝড়ের আগেই উপজেলা প্রশাসন ও স্থানীয় স্বেচ্ছাসেবীদের মাধ্যমে ঝুঁকিপূর্ণ এলাকা থেকে বাসিন্দাদের সরিয়ে নেওয়া হবে।

ইমরান/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়