ঢাকা     রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩০ ১৪৩১

রেমালের প্রভাব: রংপুরে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি 

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২১, ২৭ মে ২০২৪  
রেমালের প্রভাব: রংপুরে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি 

বঙ্গোপসাগরে সৃষ্ট প্রবল ঘূর্ণিঝড় রেমাল রোববার রাত ৯টা থেকে উপকূল অতিক্রম শুরু করে। এর তাণ্ডবে উপকূলীয় অঞ্চলসহ দেশের বিভিন্ন স্থানে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হচ্ছে। বাদ যায়নি রংপুরও। সোমবার (২৭ মে) সকাল থেকে জেলাটিতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ঝরছে, সঙ্গে বইছে দমকা ঝড়ো বাতাস।

রংপুর আবহাওয়া অফিসের তথ্যমতে, ভোর থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত শূন্য দশমিক ৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। তবে প্রবল ঘূর্ণিঝড়টির অগ্রবর্তী অংশ ও বায়ুচাপ পার্থক্যের আধিক্যের প্রভাবে উপকূলীয় অঞ্চল অতিক্রম করে আজ দুপুরের মধ্যে উত্তরাঞ্চলে শক্ত আঘাত না হানলেও বৃষ্টি আর বাতাস থাকবে দিনভর এমন পূর্বাভাস অধিদপ্তরটির।

এদিকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি আর বাতাসে ঘর থেকে সড়কে বেড়িয়ে আসা লোকের আনাগোনা একেবারেই কম দেখা গেছে। জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাহিরে আসছে না। এতে বিপাকে সাধারণ মানুষ ও ব্যবসায়ীরা।

রংপুর আবহাওয়া অফিসের ইনচার্জ মোস্তাফিজার রহমান জানান, ঘূর্ণিঝড় রেমালের প্রভাব আজ ভোর থেকে উত্তরাঞ্চলে কিছুটা হলেও শুরু হয়েছে। এখন পর্যন্ত ০.৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে রংপুরে। তবে দুপুর নাগাদ এই অঞ্চল দিয়ে ভারী ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনার কথাও জানান তিনি। 

/আমিরুল/ইমন/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়