ঢাকা     শুক্রবার   ১৪ জুন ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১

কৃমিনাশক ওষুধ দিনে ৩ বার করে ৩ মাস খেতে প্রেসক্রিপশন!

চাঁদপুর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৬, ৩০ মে ২০২৪   আপডেট: ১৩:৫৪, ৩০ মে ২০২৪
কৃমিনাশক ওষুধ দিনে ৩ বার করে ৩ মাস খেতে প্রেসক্রিপশন!

কৃমিনাশক ওষুধের ডোজ দিনে তিনবার করে তিন মাস খেতে প্রেসক্রিপশন দিয়েছেন সুমাইয়া আজাদ প্রাপ্তি নামে একজন এমবিবিএস চিকিৎসক। এই অবাক প্রেসক্রিপশন দেখে অনেকেই চমকে গিয়েছেন।

চাঁদপুরের জেলার ফরিদগঞ্জ উপজেলার মজিদিয়া ট্রাস্টের আইডিয়াল ডায়গনস্টিক সেন্টারে তিনি স্ত্রী, প্রসূতি গাইনি, মেডিসিন রোগের অভিজ্ঞ এবং সনোলজিস্ট পরিচয়ে নিয়মিত রোগী দেখেন। তিনি রংপুর মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস সিএমইউ আল্ট্রা এবং বিএমডিসি ( রেজি: এ- ১৩০৩৮৮) নিবন্ধনকৃত।

তার এই প্রেসক্রিপশন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনার ঝড় উঠে। 

তবে ডাক্তার সুমাইয়া আজাদ প্রাপ্তি নিজের ভুল স্বীকার করেছেন। তিনি বলেছেন কলমের ভুলেই এমনটা হয়েছে। ভিডিও বক্তব্যে তিনি দাবী করেন, ক্যালসিয়ামের ওষুধ এলজেনটা ডিএস লিখতে চেয়ে সেটা কলমের ভুলে এলবেন ডিএস হয়ে গেছে। 

এ বিষয়ে মজিদিয়া ট্রাস্ট্র আইডিয়াল ডায়গনস্টিক সেন্টারের পরিচালক  মাহবুবুর রহমানের মোবাইল  ফোনে একাধিকবার চেষ্টা করেও তার বক্তব্য পাওয়া যায়নি।

এ বিষয়ে ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসাদুজ্জামান জুয়েল বলেন, ‘আমি জানতে পেরেছি তিনি ওই ডায়াগনস্টিক সেন্টারে গত তিন মাস রোগী দেখছেন। বিষয়টি দুঃখজনক। ব্যবস্থাপত্র লেখার সময় চিকিৎসকদের আরও সতর্ক হওয়া প্রয়োজন। আমি বিষয়টি খতিয়ে দেখবো।’

জয়/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়