ঢাকা     বৃহস্পতিবার   ২২ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ৯ ১৪৩০

নোবিপ্রবিতে আন্তর্জাতিক কনফারেন্স ফেব্রুয়ারিতে

নোবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৯, ৩ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৯:৪২, ৩ ডিসেম্বর ২০২৩
নোবিপ্রবিতে আন্তর্জাতিক কনফারেন্স ফেব্রুয়ারিতে

চতুর্থ শিল্প বিপ্লবের যুগে টেকসই ব্যবসায়িক সমৃদ্ধি অর্জনে উচ্চপ্রযুক্তির ব্যবহার শীর্ষক আন্তর্জাতিক কনফারেন্স 'ইআইএসবিজি ২০২৪' আয়োজনের উদ্যোগ নিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ব্যবসায় শিক্ষা অনুষদ। রোববার (৩ ডিসেম্বর) সাংবাদিকদের এসব কথা জানান আয়োজকরা। আগামী বছরের ২৮ এবং ২৯ ফেব্রুয়ারি এই কনফারেন্সটি অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

কনফারেন্সে ব্যবসা ও প্রযুক্তির সমন্বয় ঘটিয়ে নির্ধারিত বিষয়ের মধ্যে রয়েছে- একাউন্টিং, ব্যাংকিং ও ইন্সুরেন্স, ম্যানেজমেন্ট, এন্ট্রাপ্রেনারশিপ, সাপ্লাই চেইন ও লজিস্টিক্স, ফলিত বিজ্ঞান, সাইবার সিকিউরিটি, ইনফরমেশন টেকনোলজি ও ম্যানেজমেন্ট, বিজনেস ইন্টিলিজেন্স, অপারেশনাল রিসার্চ, ইন্টারনেট অফ থিংস এবং ক্লাউড কম্পিউটিং।

আয়োজকেরা জানান, চতুর্থ শিল্প বিপ্লবের ফলে বিশ্বব্যাপী উচ্চপ্রযুক্তির ব্যবহার ও গুরুত্ব বাড়ছে। আধুনিক বিশ্বের সঙ্গে তালমিলিয়ে চলতে প্রযুক্তি জ্ঞানকে কাজে লাগিয়ে টেকসই ব্যবসায়িক সমৃদ্ধি অর্জনের লক্ষ্যে ব্যবসায়িক আইডিয়া নির্ধারণের কলাকৌশল ও উপায়কে তুলে ধরতে কনফারেন্সটি আয়োজন করা হয়েছে।

কনফারেন্সের পেপার জমা দেওয়ার সময় ইতোমধ্যে শুরু হয়েছে। চলবে আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত। নির্বাচিত পেপারের তালিকা প্রকাশ হবে আগামী ১৫ জানুয়ারি। ক্যামেরা রেডি সাবমিশন ৩০ জানুয়ারি। এতে অংশগ্রহণের জন্য ১ ফেব্রুয়ারি থেকে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত রেজিস্ট্রেশন করা যাবে।

কনফারেন্সের জন্য পেপার জমা দেওয়া যাবে গুগল ফর্মের এই লিঙ্কের মাধ্যমে।

/ফাহিম/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়