ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

রবিতে কর্মচারীদের প্রশিক্ষণ কর্মশালা শুরু 

রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৪, ১৭ জানুয়ারি ২০২৪  
রবিতে কর্মচারীদের প্রশিক্ষণ কর্মশালা শুরু 

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ১১-২০তম গ্রেডের কর্মচারীদের ‘অ্যাসেনশিয়াল স্কিল ডেভেলপমেন্ট ফর দ্যা ইমপ্লোইস’ শীর্ষক দুই দিনব্যাপী কর্মশালা শুরু হয়েছে। বুধবার (জানুয়ারি ১৭) সকাল ৯টায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবন-৩-এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন রবি উপাচার্য অধ্যাপক ড. মো. শাহ্ আজম শান্তনু।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. শাহ্ আজম শান্তনু বলেন, দেশের উন্নয়নে শিক্ষার বিকল্প নেই। রবীন্দ্র বিশ্ববিদ্যালয় দেশপ্রেমিক দক্ষ মানবসম্পদ তৈরির জন্য প্রতিজ্ঞাবদ্ধ। সুদক্ষ কর্মী তৈরি ও সাংগঠনিক লক্ষ্য অর্জনে কর্মী প্রশিক্ষণের গুরুত্ব অপরিসীম। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যেন দেশের উন্নয়নে অবদান রাখতে পারে এবং নিজেদের পরিবর্তমান বিশ্বের সঙ্গে অভিযোজন যোগ্য করে গড়ে তুলতে পারে আমরা সে চেষ্টা চালিয়ে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় আজকের এই প্রশিক্ষণের আয়োজন।

তিনি বলেন, আমরা বিশ্বাস করি প্রশিক্ষণ মানুষের কর্মদক্ষতা বৃদ্ধি করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের শিক্ষার উন্নয়নে যে ভূমিকা রেখে যাচ্ছেন, আমরা সেখানে তাকে সর্বাত্মক সহযোগিতা করে যাবো।

কর্মচারীদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, আপনারা বিশ্ববিদ্যালয়ে চাকরি করেন। আপনারা সারাজীবন শিক্ষার সঙ্গে সম্পৃক্ত থাকবেন। প্রশিক্ষণের মাধ্যমে আমরা শুদ্ধি আচরণের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনায় বলীয়ান সংস্কৃতিবান্ধব একটি বিশ্ববিদ্যালয় নির্মাণ করতে চাই।

রবির আইকিউএসির উদ্যোগে আয়োজিত এই প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ফিরোজ আহমদ। স্বাগত বক্তব্য রাখেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক (ভারপ্রাপ্ত) বিজন কুমার।

রবি উপাচার্য, কোষাধ্যক্ষ ছাড়াও রিসোর্স পার্সন হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন, বাংলা বিভাগের চেয়ারম্যান ড. মো. ফখরুল ইসলাম, ও সমাজ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ তানভীর আহমেদ।

/হাবিবুর/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়