ঢাকা     বৃহস্পতিবার   ২২ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ৯ ১৪৩০

বুটেক্সে ডিজিটাল মার্কেটিং ও কনটেন্ট রাইটিং বিষয়ক কর্মশালা

বুটেক্স সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৭, ১২ ফেব্রুয়ারি ২০২৪  
বুটেক্সে ডিজিটাল মার্কেটিং ও কনটেন্ট রাইটিং বিষয়ক কর্মশালা

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়(বুটেক্স) ডিজিটাল মার্কেটিং ও কনটেন্ট রাইটিং এর উপর দুই দিনব্যাপী কর্মশালা শুরু হয়েছে। বিজনেস ক্লাব ও ক্রিয়েটিভ আইটি ইন্সটিটিউটের যৌথ উদ্যোগে সোমবার (১২ ফেব্রুয়ারি) এ কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালার প্রথম দিন বুটেক্স ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। এতে মূল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ক্রিয়েটিভ আইটি ইন্সটিটিউটের ডিজিটাল মার্কেটিং ডিপার্টমেন্টের প্রধান জাহেদি শুভ এবং সিনিয়র কনটেন্ট রাইটার জেরিন ইয়াসমিন।

ডিজিটাল মার্কেটিং ও কন্টেন্ট রাইটিং বিষয়ে অভিজ্ঞ এ দুই আলোচক কর্মশালায় অংশগ্রহণকারীদের কাছে সামাজিক যোগাযোগ মাধ্যমে মার্কেটিং, ওয়েবসাইট মার্কেটিং, কন্টেন্ট রাইটিং, গুগল বিজনেস প্রোফাইল ম্যানেজমেন্ট, পার্সোনাল ব্রান্ডিং, কমিউনিকেশন স্কিল ডেভেলাপ, সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন (এসইও) ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

কর্মশালার দ্বিতীয় দিন ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটের কার্যালয়ে অনুষ্ঠিত হবে। সেখানে অংশগ্রহণকারীদের হাতে-কলমে আরও বিস্তৃতভাবে প্রশিক্ষণ দেওয়া হবে ডিজিটাল মার্কেটিং এবং কনটেন্ট রাইটিং বিষয়ে।

কর্মশালা নিয়ে বিশ্ববিদ্যালয়ের ডাইস অ্যান্ড কেমিক্যাল ইন্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী এসএম মুনতাসির বলেন, আমার কাছে প্রোগ্রমটা খুবই তথ্যবহুল মনে হয়েছে। বিশেষ করে সোশাল মার্কেটিং ও গুগল বিজনেস প্রোফাইল নিয়ে অনেক কিছু জানতে পেরেছি। আশা রাখছি আজকের অভিজ্ঞতা ভবিষ্যতে কাজে আসবে।

ফ্রেবিক ইন্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মুনতাসীর আল মারুফ বলেন, আজকের সেশন থেকে অনেক কিছু জানতে পারলাম। কিভাবে এসইও কাজ করে, কিভাবে কমিউনিকেশনে ভালো করতে পারি, চ্যাটজিপিটি বা বার্ডের সাহায্য নিয়ে কিভাবে আরও ভালোভাবে কনটেন্ট রাইটিং করতে পারি। এছাড়া পার্সোনাল ব্রান্ডিং সর্ম্পকে জানলাম, অনেকগুলো সফট স্কিল সর্ম্পকেও জানলাম। ধন্যবাদ বুটেক্স বিজনেস ক্লাবকে এরকম একটি সেশন আয়োজনের জন্য।

/সাজ্জাদ/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়