ঢাকা     সোমবার   ০৪ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ২০ ১৪৩০

হাবিপ্রবিতে শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

হাবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৮, ১৩ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৬:১৫, ১৩ ফেব্রুয়ারি ২০২৪
হাবিপ্রবিতে শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি) এর আয়োজনে বিভিন্ন অনুষদের শিক্ষকদের নিয়ে তৃতীয় ধাপে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় আইকিউএসি কনফারেন্স রুমে দুই দিনব্যাপী ‘পাইথন বেসিকস (মডিউল—১) ফর দ্যা টিচার্স অব এইসএসটিইউ’ শীর্ষক কর্মশালার উদ্বোধন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির উপাচার্য অধ্যাপক  ড. এম. কামরুজ্জামান। সভাপতিত্ব করেন আইকিউএসির পরিচালক অধ্যাপক  ড. বিকাশ চন্দ্র সরকার। সঞ্চালনা করেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক অধ্যাপক  ড. মো. তহিদার রহমান। টেকনিক্যাল সেশনে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের অধ্যাপক  ড. আব্দল্লাহ আল মামুন ও সহকারী অধ্যাপক মো. সোহরাওয়ার্দী।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, আজকের এই প্রশিক্ষণের মূল লক্ষ্য হলো শিক্ষকমণ্ডলীর দক্ষতা বৃদ্ধি করা। পৃথিবী এগিয়ে যাচ্ছে এবং প্রতিনিয়ত নতুন নতুন ধারণা ও প্রযুক্তি উদ্ভাবিত হচ্ছে। গবেষণা ক্ষেত্রেও নতুন ধারণা ও প্রযুক্তির ছোয়া লেগেছে। গবেষণার পরিধি প্রতিনিয়ত পরিবর্তিত হচ্ছে, সঙ্গে নতুন নতুন মেথড তৈরি হচ্ছে। এর সঙ্গে আমাদেরকেও মানিয়ে নিতে হবে। এ ধরণের প্রশিক্ষণ কর্মশালা আমাদের জ্ঞান ভাণ্ডারকে আরও সমৃদ্ধ করবে।

তিনি বলেন, আজকের এই প্রশিক্ষণ কর্মশালা থেকে প্রাপ্ত জ্ঞান একাডেমিক কাজে ব্যবহার ও শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে হবে। পাইথনের পর আমরা ব্লক চেইন এর উপর প্রশিক্ষণ কর্মশালা আয়োজনের চেষ্টা করবো। এ ধরনের প্রশিক্ষণ  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

/সংগ্রাম/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়