ঢাকা     সোমবার   ০৪ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ২০ ১৪৩০

৪ মার্চ থেকে বিএসএল আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটসাল শুরু

ঢাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৪, ১৩ ফেব্রুয়ারি ২০২৪  
৪ মার্চ থেকে বিএসএল আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটসাল শুরু

‘মাদক, বাল্যবিবাহ, যৌতুক রুখবোই, স্মার্ট বাংলাদেশ গড়বোই’- প্রতিপাদ্যে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের উদ্যোগে বিএসএল আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটসাল-২০২৪ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) কেন্দ্রীয় ছাত্রলীগ এক সংবাদ সম্মলনের আয়োজন করে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত এ সংবাদ সম্মলনে লিখিত বক্তব্য পাঠ করেন সভাপতি সাদ্দাম হোসাইন।

এসময় তিনি বলেন, ‘বাংলাদেশ ছাত্রলীগ সবসময় ছাত্র রাজনীতিতে নতুন মাত্রা নিয়ে এসেছে। ছাত্র রাজনীতির গতানুগতিক সিলেবাস ভেঙ্গে দিয়ে নতুন সিলেবাস তৈরি করেছে। খেলাধুলার মাধ্যমে সামাজিক সমস্যাগুলো নিরসনে ছাত্রলীগ বিভিন্ন খেলাধুলা সম্পর্কিত  টুর্নামেন্ট আয়োজন করে। এরই ধারাবাহিকতায় ছাত্রলীগ আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটসাল প্রতিযোগিতা-২০২৪ আয়োজন করেছে। ফুটসাল টুর্নামেন্ট দেশের মধ্যে আয়োজিত সবচেয়ে বড় টুর্নামেন্ট। বাংলাদেশের সব সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়কে এতে আহ্বান  জানানো হয়েছে। ইতোমধ্যে আমরা ফুটসালে নিবন্ধন প্রক্রিয়া চালু করেছি। এতে প্রায় ৬০টিরও বেশি দল নিবন্ধন করেছে।

টুর্নামেন্ট ভেনু, সময়সূচি ও পুরস্কার বিতরণ প্রসঙ্গে তিনি বলেন, এবারের বিএসএল কর্তৃক আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটসাল প্রতিযোগিতা ২০২৪ এর উদ্বোধন হবে ৪ মার্চ সকাল ৮টায় এবং সমাপনী  আয়োজন অনুষ্ঠিত হবে ১০ মার্চ বিকাল ৫টায়। ভেন্যু নির্ধারণ করা হয়েছে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়াম। সাত দিনব্যাপী এ  আয়োজনে চ্যাম্পিয়ন, ১ম রানার আপ এবং ২য় রানার আপের জন্য ট্রফির পাশাপাশি থাকছে প্লেয়ার অফ দা ম্যাচ, গোল্ডেন বুট, গোল্ডেন গ্লাভস, ফেয়ার প্লে অ্যাওয়ার্ড।

এছাড়াও তিনি বলেন, এই ফুটসাল টুর্নামেন্টের মাধ্যমে দেশের সব শিক্ষার্থীদের মিলনমেলার একটা প্লাটফর্ম তৈরির পরিকল্পানা। এই টুর্নামেন্টের মাধ্যমে ছাত্রলীগ বাল্যবিবাহ, যৌতুক, মাদকমুক্ত বাংলাদেশ গড়ার ক্ষেত্রে দেশের সব শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ করার বার্তা দিতে চাই। এ টুর্নামেন্টের মাধম্যে বাংলাদেশ ছাত্রলীগ দেশের ক্রীড়া ক্ষেত্রকে বৈশ্বিকভাবে তুলে ধরার মধ্য দিয়ে বৃহত্তর লক্ষ্যকে  সম্পন্ন করার প্রয়াস চালাচ্ছে।

টুর্নামেন্টের নিরাপত্তা, অনাকাঙ্খিত ঘটনা নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ছাত্রলীগ আয়োজিত এ টুর্নামেন্টের মাধ্যমে বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে এক ধরনের সম্প্রীতি সৃষ্টির লক্ষ্য রয়েছে। তবে এমন পরিস্থিতি উদ্ভুদ হলে অবশ্যই দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ সম্মলনে সভাপতিত্ব করেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাজহারুল কবীর শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

/হারুন/হাসান/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়