ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

কুবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৮, ২০ ফেব্রুয়ারি ২০২৪  
কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) আরেক সহকারী প্রক্টর পদত্যাগ করেছেন। তিনি ফার্মেসি বিভাগের প্রভাষক মো: কামরুল হাসান।
মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. আমিরুল হক চৌধুরী বরাবর এই পদত্যাগপত্র জমা দেন।

পদত্যাগ পত্রে তিনি বলেন, গত ১৯ ফেব্রুয়ারি শিক্ষক সমিতির নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী নীল দল পূর্ণ প্যানেলে জয়ী হয়ে উপাচার্যের সঙ্গে সৌজন্য সাক্ষাত করতে যান। কুবি প্রক্টরের ইন্ধনে অযাচিতভাবে কিছু বহিরাগত সন্ত্রাসী এবং কুবির উচ্ছৃঙ্খল ও বিপথগামী কতিপয় কর্মকর্তা-কর্মচারী সেখানে গিয়ে উপাচার্যের সামনে তাদের উপর হামলা করে। বারবার অনুরোধ করা সত্ত্বেও হামালাকারীদের নিবৃত করা যাচ্ছিল না। উপরন্তু দফায় দফায় হামলাকারীরা শিক্ষকদের অশ্রাব্য ভাষায় গালিগালাজ ও শারীরিকভাবে লাঞ্ছিত করে।

এই হামলার ঘটনাকে প্রক্টর এবং প্রক্টরিয়াল বডির ব্যর্থতা হিসেবে মনে করছি এবং এর তীব্র নিন্দা জ্ঞাপন করছি। উল্লেখিত পরিস্থিতিতে, প্রক্টরিয়াল বডির অব্যবস্থাপনা এবং ব্যর্থতার কারণে প্রক্টরিয়াল বডির একজন সদস্য হিসেবে কাজ করতে আমি বিব্রতবোধ করছি। প্রক্টরিয়াল বডির ব্যর্থতার প্রতিবাদে সহকারী প্রক্টর পদ থেকে আমি পদত্যাগ করছি।

এর আগে গত ৬ ফেব্রুয়ারি প্রশাসনের অব্যবস্থাপনা এবং ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ তোফায়েল হোসেন মজুমদার। গত ৭ ফেব্রুয়ারি শিক্ষক নিয়োগে অনিয়মসহ আট কারণ দেখিয়ে বিশ্ববিদ্যালয়ের গণমাধ্যম উপদেষ্টার পদ থেকে পদত্যাগ করেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মাহবুবুল হক ভুঁইয়া।

এছাড়া গত ১৮ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের বিরুদ্ধে অভিযোগ এনে পদত্যাগ করেন সহকারী প্রক্টর ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুল হাসান।

/এমদাদুল/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়