ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

ইবিতে ফলিত রসায়ন বিভাগের পঞ্চম পুনর্মিলনী

ইবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২২, ২৪ ফেব্রুয়ারি ২০২৪  
ইবিতে ফলিত রসায়ন বিভাগের পঞ্চম পুনর্মিলনী

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের পঞ্চম পুর্নমিলনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৪ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ ভবন থেকে আনন্দ র‍্যালি বের করা হয়।

র‍্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভার আয়োজন করে বিভাগটি।

আলোচনা সভায় ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সভাপতি অধ্যাপক ড. শরিফ আল রেজার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড.মনজুরুল হক।

এছাড়াও এসময় বিভাগের অ্যালামনাই এসোসিয়েশনের সহ-সভাপতি অধ্যাপক ড. হাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক শাহনেওয়াজ রশিদসহ বিভাগটির অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, বর্তমান সময়টা বিজ্ঞানের যুগ, কলাকৌশলগত ও উন্নয়নের যুগ। বিজ্ঞানকে টেকনোলজির সঙ্গে মিলিয়ে ধরেন এরকম অধ্যয়নের একটি বিভাগ হচ্ছে ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগ। ২৫ বছর পূর্তিতে অ্যালামনাইদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে যে মিলন ঘটেছে, তার মাধ্যমে সমৃদ্ধ হবে বিভাগ।

সভা শেষে মিলনায়তনে বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

এর আগে, গতকাল বিশ্ববিদ্যালয়ের বটতলায় বিভাগটির সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের অংশগ্রহণে পিঠা উৎসব, র‍্যাফেল ড্র’র আয়োজন করা হয়।

/ইদুল/মেহেদী/

সর্বশেষ

পাঠকপ্রিয়