ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

জাবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

জাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৪, ২৫ ফেব্রুয়ারি ২০২৪  
জাবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। পরীক্ষায় শিক্ষার্থীদের উপস্থিতির হার প্রায় ৭৫ শতাংশ।

রোববার (২৫ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বিকাল ৫টা ৪০ মিনিট পর্যন্ত কলা ও মানবিকী অনুষদ এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটভুক্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এছাড়া কলা ও মানবিকী অনুষদভুক্ত (নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ) ‘সি-১’ ইউনিটেরও পরীক্ষা অনুষ্ঠিত হয়।

কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক মো. মোজাম্মেল হক জানান, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। পরীক্ষায় শিক্ষার্থীদের উপস্থিতি সন্তোষজনক। প্রায় ৭৫ শতাংশ শিক্ষার্থী পরীক্ষা দিয়েছেন। জালিয়াতি কিংবা অন্য কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এবার ‘সি-১’ ইউনিটে ৩২টি ছাত্র এবং ৩২টি ছাত্রী আসনের বিপরীতে ১ হাজার ৮৯৫ জন ছাত্র এবং ২ হাজার ৩৩৪ জন ছাত্রী আবেদন করেন। সে হিসেবে ছাত্রদের প্রতি আসনের বিপরীতে ৫৯ জন এবং ছাত্রীদের প্রতি আসনের বিপরীতে ৭২ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

‘সি’ ইউনিটে ছাত্র ও ছাত্রীদের পৃথকভাবে ১৯৪টি করে মোট ৩৮৮টি আসনের বিপরীতে ১৮ হাজার ৬৬ জন ছাত্র এবং ২১ হাজার ৭৭৯ জন ছাত্রীসহ মোট আবেদন জমা পড়েছে ৩৯ হাজার ৮৪৫ টি। সি ইউনিটে প্রতি আসনের বিপরীতে ৯৩ জন ছাত্র এবং ১১২ জন ছাত্রী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আগামী ২৭ ফেব্রুয়ারি মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ২ টা ৫০ পর্যন্ত চার শিফটে জীববিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ছাত্রীদের এবং পরদিন বুধবার চার শিফটে ছাত্রদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার ফলাফল ও অন্যান্য তথ্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটে (ju-admission.org) পাওয়া যাবে।

/আহসান/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়