ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ঢাবির আন্তঃবিভাগ ক্রিকেটের ফাইনালে সমাজবিজ্ঞান বিভাগ 

ঢাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৬, ২৭ ফেব্রুয়ারি ২০২৪  
ঢাবির আন্তঃবিভাগ ক্রিকেটের ফাইনালে সমাজবিজ্ঞান বিভাগ 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্ট-২০২৪ এ ফাইনালে উঠেছে সমাজবিজ্ঞান বিভাগ। আঞ্চলিক পর্যায়ের সেমিফাইনাল ম্যাচে শিক্ষা ও গবেষণা বিভাগকে ৫ রানে পরাজিত করে তারা ফাইনাল নিশ্চিত করে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) ঢাবির কেন্দ্রীয় খেলার মাঠে বেলা ১১টার দিকে এ সেমিফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হয়।

শুরুতেই সমাজবিজ্ঞান বিভাগ টসে জিতে ব্যাটিং এর সিন্ধান্ত নেয়। ব্যাটে নেমে রানের ঝড় তোলেন হিমেল ও লিমন। টপ অর্ডার ব্যাটসম্যান হিমেলের ব্যাট থেকে আসে ৪৬ রান। সেই সঙ্গে মিডল অর্ডারের ব্যাটসম্যান লিমন চার ছয়ে ৪১ রানের এক অসাধারণ এক ইনিংস খেলেন। পরে অবশ্য অন্য ব্যাটাররা ব্যাট হাতে তেমন থিতু হতে পারেননি। প্রতিপক্ষের বোলারদের নৈপুণ্যে নিয়মিত বিরতিতে উইকেট হারায় সমাজবিজ্ঞান বিভাগ। শেষে ১৮ ওভার ২ বলে ১০ উইকেট হারিয়ে সমাজবিজ্ঞানের সংগ্রহ গিয়ে দাঁড়ায় ১৩৬ রানে।

২০ ওভারে ১৩৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই তিন উইকেট হারায় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট। সমাজবিজ্ঞান বিভাগের অলরাউন্ডার রোকন ২৬ রান খরচায় তুলে নেন ৩ উইকেট। সঙ্গে সামি ১৮ রান খরচ করে ২ উইকেট পান।

এসময় ব্যাটিং নেমে দলের দুঃসময়ে হাল ধরেন রাকিব এবং হৃদয়। রাকিব-হৃদয়ের শতাধিক রানের জুটি দলকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে গেলেও শেষ দুই ওভারের নাটকীয়তায় ৫ রানে জয় পেয়ে যায় সমাজবিজ্ঞান বিভাগ।

জয়ের অনুভূতি ব্যাক্ত করে সমাজবিজ্ঞান বিভাগ ক্রিকেট টিমের অধিনায়ক জোবায়েদ হোসেন জিদ্দা বলেন, আমাদের বিপক্ষ দল অনেক ভালো ছিল। তবে আমাদের দলের সবাই প্রায় নবীন খেলোয়াড়। পুরো ম্যাচ জুড়েই আমাদের মনে জয়ের জন্যে তীব্র আকাঙ্ক্ষা ছিল। এজনই ম্যাচটি কঠিন হলেও জয় নিয়ে মাঠ ছাড়তে পেরেছি।

/হারুন/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়