ঢাকা     সোমবার   ১৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ২ ১৪৩১

ইবি উপাচার্যের কার্যালয় ঘেরাও

ইবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৬:১১, ২৮ ফেব্রুয়ারি ২০২৪
ইবি উপাচার্যের কার্যালয় ঘেরাও

‘সততা ফোয়ারা’ সংস্কারের দাবিতে উপাচার্যের কার্যালয় ঘেরাও করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা। বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে শিক্ষার্থীরা উপাচার্যের কার্যালয় ঘেরাও করে অবস্থান করেন।

এর আগে একই দাবিতে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে মানববন্ধন করেন তারা। ইবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি বনি আমিন এবং মামুন অর রশিদের নেতৃত্বে এ কর্মসূচিতে শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

উপাচার্যের কার্যালয় ঘেরাও করে অবস্থান কর্মসূচিতে সাধারণ শিক্ষার্থীরা প্রশাসন চোখ খুলুন সততা ফোয়ারা চালু করুন, সততা ফোয়ারা পুনরায় চালু চাই এবং বন্ধ পানির প্ল্যান্ট পুনরায় চালু চাইসহ বিভিন্ন দাবি সংবলিত ব্যানার হাতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

এসময় শিক্ষার্থীরা ২৪ ঘন্টার আলটিমেটাম দিয়ে বলেন, কোনো লুকোচুরি না করে শিক্ষার্থীদের সুরক্ষার জন্য বিশুদ্ধ পানির ব্যবস্থা করবেন। অতি দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে। এর আগে স্মারকলিপি দিয়েও কাজ হয়নি। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি দৃশ্যমান কোনো ব্যবস্থা না নেওয়া পর্যন্ত আমাদের মানাববন্ধন এবং আন্দোলন অব্যাহত থাকবে।

তারা আরো বলেন, এটি একটি সুনামধন্য প্রতিষ্ঠান। এখানে দুর্নীতিগ্রস্থ মানুষ দূর করে সুন্দর পরিবেশ তৈরি করতে চাই। যারা পরিবেশ নষ্ট করতে চায়, তাদের শক্ত হতে জবাব দেওয়া হবে।

সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ড. আমজাদ হোসেন বলেন, শিক্ষার্থীরা পড়াশোনার সুষ্ঠু পরিবেশের জন্য যে দাবি করছে, তা যৌক্তিক। আমরা ইতোমধ্যে সততা ফোয়ারা সংস্কারের প্রস্তুতি শুরু করেছি। এরপরও তাদের উপাচার্যের কার্যালয় ঘেরাও করাটা অত্যন্ত দুঃখজনক।

/ইদুল/মেহেদী/

সর্বশেষ

পাঠকপ্রিয়