ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

হাবিপ্রবিতে অমর একুশে বইমেলা শুরু

হাবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৫, ২৮ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৮:৪৫, ২৮ ফেব্রুয়ারি ২০২৪
হাবিপ্রবিতে অমর একুশে বইমেলা শুরু

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) শুরু হয়েছে প্রথম আলো বন্ধুসভা আয়োজিত ‘অমর একুশে বইমেলা—২০২৪’। আগামী ১ মার্চ সন্ধ্যা পর্যন্ত এ মেলা চলবে বলে জানা গেছে।

আজ বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় হাবিপ্রবির শহিদ মিনারের সামনে ফিতা কেটে এ বইমেলার উদ্বোধন করেন হাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান।

এ সময় উপস্থিত ছিলেন হাবিপ্রবির প্রক্টর অধ্যাপক ড. মো. মামুনুর রশীদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. মো. মাহাবুব হোসেন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক  ড. মো. সাদেকুর রহমান, প্রথম আলো বন্ধুসভার উপদেষ্টা অধ্যাপক ড. মো. আরিফুজ্জামানসহ অন্যান্য উপদেষ্টাবৃন্দ। 

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, বই হচ্ছে মানুষের হৃদয়ের বন্ধু। জীবনের ভাল ও মন্দ দুটো দিক রয়েছে। সেই দুটো দিককে চিহ্নিত করে সেখান থেকে অভিযোজন করার ক্ষমতা অর্জিত হয় বই পড়ার মধ্য দিয়ে। পাশাপাশি বই পড়ার মধ্য দিয়ে আমাদের চিন্তা চেতনার বিকাশ হয়, মনের সুপ্ত প্রতিভা বিকশিত হওয়ার সুযোগ তৈরি হয়। বর্তমান সামাজিক যোগাযোগ মাধ্যমে আমরা প্রচুর সময় ব্যয় করি। এটির যে প্রয়োজনীয়তা নেই এমন নয়। কিন্তু বই পড়ার অভ্যাস করলে আমাদের জ্ঞানের গভীরতা বৃদ্ধি পাবে।

পরে উপাচার্যসহ অতিথিরা বইমেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন।

/সংগ্রাম/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়