ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ইবি শিক্ষার্থীকে হত্যাচেষ্টার অভিযোগ তদন্তে কমিটি

ইবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫১, ২৮ ফেব্রুয়ারি ২০২৪  
ইবি শিক্ষার্থীকে হত্যাচেষ্টার অভিযোগ তদন্তে কমিটি

বাসের সিটকে কেন্দ্র করে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) এক শিক্ষার্থীকে গলাটিপে হত্যাচেষ্টার ঘটনায় উভয় পক্ষ লিখিত অভিযোগ দিয়েছে। এ ঘটনা তদন্তে কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেনকের তিন সদস্যের এ কমিটির আহবায়ক ।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান সাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানা যায়। কমিটিকে তদন্তপূর্বক উপাচার্যের নিকট তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

কমিটির অন্য সদস্য হলেন অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ও সহকারী প্রক্টর ড. আরিফুল ইসলাম এবং সদস্য সচিব একাডেমিক শাখার উপ-রেজিস্ট্রার আলীবদ্দীন খান।

তদন্ত কমিটির আহবায়ক অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, এ বিষয়ে চিঠি পেয়েছি। আগামী সপ্তাহে মিটিং ডাকা হয়েছে। সেখানে বিষয়টি আলোচনা করে তদন্ত প্রক্রিয়া শুরু করা হবে।  

প্রসঙ্গত, গত ২২ ফেব্রুয়ারি বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের বাসে করে কুষ্টিয়া যাওয়ার সময় সিটে বসাকে কেন্দ্র করে এক ছাত্রকে গলা টিপে শ্বাসরোধের অভিযোগ উঠে শাখা ছাত্রলীগের দুই কর্মীর বিরুদ্ধে। ভুক্তভোগী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আবু জাহেদ।

অন্যদিকে অভিযুক্তরা উন্নয়ন অধ্যয়ন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রতন রায় ও রিহাব রেদওয়ান। তারা শাখা ছাত্রলীগের সক্রিয় কর্মী এবং সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাতের অনুসারী।

এ ঘটনায় অভিযুক্তদের বিচার চেয়ে গত ২৪ ফেব্রুয়ারি প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী শিক্ষার্থী। একইদিন বিকাল ৩টায় পাল্টা অভিযোগ দেন অভিযুক্তরা।

/ইদুল/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়