ঢাকা     শুক্রবার   ১২ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

ঢাবি শিক্ষার্থীদের উপর ছিনতাই চক্রের হামলা, আহত ১০

ঢাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৯, ২৯ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৮:২৭, ২৯ ফেব্রুয়ারি ২০২৪
ঢাবি শিক্ষার্থীদের উপর ছিনতাই চক্রের হামলা, আহত ১০

রাজধানির শনির আখড়ায় ছিনতাই চক্রের সদস্যদের হামলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গনিত বিভাগের অন্তত ১০ শিক্ষার্থী আহত হয়েছেন। বুধবার (২৮ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে নারায়ণগঞ্জের সুবর্ণগ্রাম রিসোর্টে বনভোজন শেষে ফেরার পথে তাদের উপর এ হামলার ঘটনা ঘটে।

জানা যায়, গতকাল বুধবার রাত সাড়ে ৮টার দিকে পিকনিক শেষে সুবর্ণগ্রাম থেকে ফিরছিলেন ঢাবি গণিত বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা। তাদের গাড়ি রাজধানির শনির আখড়া পৌঁছালে তাদের একজনের ফোন কেড়ে নেয় ছিনতাইকারী। এসময় কয়েকজন শিক্ষার্থী বাস থেকে নেমে ছিনতাইকারীকে ধাওয়া দেয়। নিজেকে বাঁচাতে ওই ছিনতাইকারী একটি বাস কাউন্টারে গিয়ে আশ্রয় নেয়। ছিনতাইকারীর পিছু নেওয়া শিক্ষার্থীদের একাংশ কাউন্টারে প্রবেশ করলে ওখানে থাকা দুইজন ব্যক্তি অশ্লীল ভাষায় কটুক্তি করে এবং মারতে আসে। এ নিয়ে তাদের সঙ্গে শিক্ষার্থীদের বাকবিতণ্ডা শুরু হয়। এরই মধ্যে ছিনতাই চক্রের ১৫-২০ জন সদস্য দেশীয় অস্ত্র নিয়ে শিক্ষার্থীদের উপর অতর্কিত হামলা করে। এতে সৈকত, মইনুল, সাইমন, ইমন, সাম্যসহ অন্তত ১০ শিক্ষার্থী আহত হন।

শিক্ষার্থীরা জানান, ঘটনাস্থলের পুলিশ থাকার পরেও তাদের ভূমিকা নিষ্ক্রিয় ছিল। হামলায় ভুক্তভোগী  শিক্ষার্থী সাইমন ও মইনুলের অবস্থা শোচনীয়। উভয়েই ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন।

গণিত বিভাগের অধ্যাপক শহিদুল ইসলাম রাইজিংবিডিকে বলেন, নায়ারণগঞ্জের বনভোজনে আটটি বাসে করে শিক্ষার্থীরা গিয়েছিল।আসার পথে শনির আখড়ায় পৌঁছালে জানালা থেকে আমাদের এক শিক্ষার্থীর ফোন ছিনতাই হয়।এসময় বাসে থাকা অন্যান্য শিক্ষার্থীরা ধাওয়া করলে ছিনতাইকারীদের একটা গ্রুপ দেশীয় অস্ত্র নিয়ে আক্রমণ করে।এতে প্রায় ১০ জন শিক্ষার্থী আহত হয়। ৪-৫ জনের অবস্থা গুরুতর।

তিনি আরও বলেন, ঘটনায় হামলাকারীদের শনাক্ত করা যায়নি। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর একটা লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

/হারুন/মেহেদী/

সর্বশেষ

পাঠকপ্রিয়