ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

পাবিপ্রবিতে বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন অর্থনীতি বিভাগ

পাবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৯, ২ মার্চ ২০২৪   আপডেট: ১৯:৪০, ২ মার্চ ২০২৪
পাবিপ্রবিতে বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন অর্থনীতি বিভাগ

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) সপ্তম আন্তঃবিভাগ ভাষা বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে অর্থনীতি বিভাগ।

শনিবার (২ মার্চ) বিকাল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের বন্দে আলী মিয়া মুক্ত মঞ্চে পাস্ট ডিবেটিং সোসাইটির আয়োজনে এবারের আন্তঃবিভাগ ভাষা বিতর্ক প্রতিযোগিতা ২০২৪ এর ফাইনাল অনুষ্ঠিত হয়।

এ প্রতিযোগিতায় স্থাপত্য বিভাগের পক্ষ থেকে বাকযুদ্ধে অংশগ্রহণ করেন খন্দকার নিশাত তাসনিম, ফেরদৌস হাসান এবং মোবাশ্বিরা গালিবা তন্নি। অপরদিক অর্থনীতি  বিভাগের পক্ষ থেকে অংশগ্রহণ করেন মোসা. নুরুন্নাহার ইয়াসমিন নুপুর, ঊর্মি পারভীন মৌ এবং শিহাব হোসেন।

প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে বিতর্কের বিষয় ছিল ‘একুশের চেতনা একুশেই সীমাবদ্ধ’ এতে সরকারি দলের হয়ে অংশগ্রহণ করে স্থাপত্য বিভাগ। অন্যদিকে বিরোধী দলের হয়ে অংশগ্রহণ করে অর্থনীতি বিভাগ। এতে যুক্তিতর্কের মারপ্যাঁচে  স্থাপত্য  বিভাগকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে অর্থনীতি বিভাগ। ফাইনালের সেরা বিতার্কিক নির্বাচিত হন বিরোধীদলের বিতার্কিক মোসাঃ নুরুন্নাহার ইয়াসমিন নুপুর।

উল্লেখ্য, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন  বিজিত এবং বিজয়ী দলকে পুরস্কৃত করেন।

/আহসান/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়