ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

গবিতে বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী মাইক্রোবায়োলজি বিভাগ

গবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫০, ৩ মার্চ ২০২৪   আপডেট: ১৯:২৬, ৩ মার্চ ২০২৪
গবিতে বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী মাইক্রোবায়োলজি বিভাগ

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) ডা. জাফরুল্লাহ চৌধুরী স্মৃতি আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতায় চুড়ান্ত পর্বে বিজয়ী হয়েছে মাইক্রোবায়োলজি বিভাগ। গণ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি (জিবিডিএস) প্রথমবারের মতো এ আয়োজন করে।

রোববার (৩ মার্চ) দুপুরে একাডেমিক ভবনের মিলনায়তনে এ প্রতিযোগিতার সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এ সময় জিবিডিএস'র নবগঠিত ২০২৩-২৪ সেশনের কার্যনির্বাহী পরিষদের নাম ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. সিরাজুল ইসলাম।

প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে বিতর্কের বিষয় ছিল ‘এই সংসদ সকল সরকারি সেবায় ব্লকচেইন টেকনোলজির ব্যবহার নিশ্চিত করবে'। এতে সরকারি দলের হয়ে অংশগ্রহণ করে মাইক্রোবায়োলজি বিভাগ এবং বিরোধী দলের হয়ে অংশগ্রহণ করে ফলিত গণিত বিভাগ।

এ প্রতিযোগিতায় মাইক্রোবায়োলজি বিভাগের পক্ষ থেকে বাকযুদ্ধে অংশগ্রহণ করেন মো. মেরাজ হোসেন সজীব, মো. ফাহাদ ইসলাম ফাহিম। অপরদিক ফলিত গণিত বিভাগের পক্ষ থেকে অংশগ্রহণ করেন সামিয়া আফরিন, পিউস রায়, আনসারুজ্জামান আদনান।

এ প্রতিযোগিতার সেরা বিতার্কিক ঘোষিত হয়েছে মাইক্রোবায়োলজি বিভাগের মিরাজ হোসেন সজীব এবং ফাইনালের সেরা বিতার্কিক হয়েছে ফলিত গণিত বিভাগের সামিয়া আফরিন।

প্রসঙ্গত, গত ২৮ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের ১৬টি বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতাটি শুরু হয়। সংসদীয় পদ্ধতিতে তিন দিনব্যাপী এ বিতর্ক প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়।

/সানজিদা/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়