ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

চবিসাসের ‘আঙিনা’র মোড়ক উন্মোচন 

চবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৯, ৫ মার্চ ২০২৪  
চবিসাসের ‘আঙিনা’র মোড়ক উন্মোচন 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস) ২০২৩ এর কার্যনির্বাহী কমিটির বার্ষিক স্মারক 'আঙিনা'র মোড়ক উন্মোচন করা হয়েছে। মঙ্গলবার (৫ মার্চ) সকাল ১১টায় চবি উপাচার্যে সম্মেলন কক্ষে এ ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। 

চবিসাসের সাধারণ সম্পাদক ইমাম ইমুর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাংবাদিক সমিতির সভাপতি মাহবুব এ রহমান।

অনুষ্ঠানে 'আঙিনা'র সম্পাদক ও চবি সাংবাদিক সমিতির প্রচার, প্রকাশনা ও দফতর সম্পাদক মোহাম্মদ আজহার বলেন, অল্প সময়ে আমরা স্মারকটি প্রকাশ করেছি। চবিসাসের প্রচার ও প্রকাশনা সম্পাদকের দায়িত্বে থাকায় প্রথমবারের মতো সম্পাদনা করার অভিজ্ঞতা হয়েছে আমার। বছরব্যাপী চবিসাসের কার্যক্রমের খণ্ডচিত্র, চবিসাসের বর্তমান ও সাবেক নেতৃবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, গবেষক ও প্রবীণ সাংবাদিকদের লেখা যুক্ত করা হয়েছে স্মারকে। খুব সুন্দর একটি প্রচ্ছদ করেছেন লুৎফুর রহমান তোফায়েল। সবমিলিয়ে অল্প সময়ের মধ্যে সবার সহযোগিতায় দারুণ একটি স্মারক উপহার দিতে পেরেছি আমরা।

চবিসাসের সদস্যদের উদ্দেশ্যে উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, আমি ম্যাগাজিনটি দেখেছি। অল্প সময়ে আপনারা খুব একটি ম্যাগাজিন করেছেন। সাংবাদিক সমিতি এভাবেই এগিয়ে যাক।

তিনি বলেন, অবশ্যই আপনারা সাংবাদিকতা করবেন, খবর প্রকাশ করবেন। কিন্তু খবরটি ঠিকমত ছাপবেন। মনে রাখবেন এটি আপনাদের বিশ্ববিদ্যালয়। এখানকার যেকোনো খবর পৃথিবীর চারিদিকে ছড়িয়ে যায়।

মোড়ক উন্মোচনে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. রাশেদ মোস্তফা, পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. শ্যামল রঞ্জন চক্রবর্তী এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কেএম নূর আহমদসহ সাংবাদিক সমিতির সদস্যরা।

'আঙিনা'র সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মাহবুব এ রহমান ও ইমাম ইমু, সম্পাদনা সহযোগী হিসেবে ছিলেন রুমান হাফিজ, নবাব আব্দুর রহিম, রোকনুজ্জামান ও তামিম আহমেদ শরিফ।

/আকিজ/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়