ঢাকা     শুক্রবার   ৩১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৭ ১৪৩১

বাকৃবিতে সার্জিক্যাল কিট বক্স বিতরণ

বাকৃবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৬, ২৫ এপ্রিল ২০২৪  
বাকৃবিতে সার্জিক্যাল কিট বক্স বিতরণ

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ভেটেরিনারি অনুষদের ৫৯তম ব্যাচের (লেভেল ৩, সেমিস্টার ২) শিক্ষার্থীদের মাঝে সার্জিক্যাল কিট বক্স বিতরণ করা হয়েছে। 

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিনি সম্মেলন কক্ষে ওই কিটবক্স বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের সার্জারি ও অবস্টেট্রিক্স বিভাগ।

অনুষ্ঠানে ভেটেরিনারি অনুষদের ৫৯তম ব্যাচের মোট ১৯৮ জন শিক্ষার্থীর মাঝে কিট বক্স বিতরণ করা হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে কিট বক্সগুলো তুলে দেন।

সার্জারি ও অবস্টেট্রিক্স বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মোমেনা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. হারুন-অর-রশিদ, নাভানা ফার্মার মার্কেটিং বিভাগের প্রধান ডা. মানিক চন্দ্র পাল। এছাড়াও ভেটেরিনারি অনুষদের বিভিন্ন বিভাগের শিক্ষকগণ ও ৫৯তম ব্যাচের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী বলেন, আমরা শুধু শিক্ষার্থীদের একটি ভিত্তি প্রদান করি। সে ভিত্তির উপর শক্তভাবে দাঁড়াতে, নিজেকে আরও এগিয়ে নিয়ে যেতে নিজেকেই চেষ্টা করতে হবে। ভেটেরিনারিয়ানদের সঙ্গে কোয়াকদের সংখ্যাও বেড়েছে। তাই উচ্চতর দক্ষতা ছাড়া প্রাণি চিকিৎসা করা সম্ভব নয়।

তিনি বলেন, আমাদের ছাত্রদের মধ্যে বিশ্বমানের সার্জারি করার সক্ষমতা আছে। ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) স্পেশাল কোনো ডিগ্রি নয় , এটা একটা ফাউন্ডেশন ডিগ্রি । এখান থেকে ভিত্তিটা গড়ে দক্ষ হয়ে উঠতে হবে। প্রকৃত দক্ষ হতে বেশি বেশি প্র্যাকটিস করতে হবে। আর এই বাড়তি চেষ্টায় সহায়ক হবে সার্জিক্যাল কিট বক্সটি।
শিক্ষার্থীরা সময়ের সদ্ব্যবহার করে সফলতার শিখরে পৌঁছে গর্বিত ভেটেরিনারিয়ান হবে বলে আশা প্রকাশ করেন উপাচার্য। 

/লিখন/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়