ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

বাকৃবি ও বিসিএসআইআর মধ্যে সমঝোতা 

বাকৃবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৮, ১৬ মে ২০২৪  
বাকৃবি ও বিসিএসআইআর মধ্যে সমঝোতা 

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) এবং বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের (বিসিএসআইআর) মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

শিক্ষা ও গবেষণা কার্যক্রমকে গতিশীল করার লক্ষ্যে বৃহস্পতিবার (১৬ মে) দুপুর ১টায় ঢাকায় বিসিএসআইআর এর সম্মেলন কক্ষে ওই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। 

এসময় বাকৃবির পক্ষে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. অলিউল্লাহ এবং বিসিএসআইআর এর পক্ষে সচিব ড. মো. সেলিম রেজা সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। 

অনুষ্ঠানে বিসিএসআইআর এর চেয়ারম্যান অধ্যাপক ড.  মো. আফতাব আলী শেখ, সচিব ড. মো. সেলিম রেজা, বাকৃবি রেজিস্ট্রার মো. অলিউল্লাহ, ভেটেরিনারি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুল আউয়াল, রিসার্চ সিস্টেমের পরিচালক অধ্যাপক ড. মাহফুজা বেগম, মেডিসিন বিভাগের অধ্যাপক ড. এম আরিফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে অধ্যাপক ড.  মো. আফতাব আলী শেখ বলেন, বিজ্ঞান এগিয়ে নিয়ে যেতে হলে এর প্রতি সবার ভালোবাসা থাকতে হবে। আপনারা যারা কৃষিবিদ তারা বিজ্ঞানকে ভালোবাসেন বলেই আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি। বিজ্ঞানকে ভালোবেসে আমরা মিলে মিশে কাজ করে সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়ন করতে পারি।

/লিখন/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়