ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

‘নির্বাচন পেছানোর সুযোগ নেই’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৬, ২৩ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘নির্বাচন পেছানোর সুযোগ নেই’

ফাইল ফটো

ইভিএম বাতিল করে ব্যালটে ভোট নেয়ার প্রস্তুতি নিতে প্রয়োজনে নির্বাচন পিছিয়ে দেয়ার যে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার সঙ্গে দ্বিমত পোষণ করেছেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘নির্বাচন এক দফা পেছানোর পর আর পেছানোর কোনো সুযোগ নেই। পুনরায় পেছালে নির্বাচন নিয়ে একটি ধোঁয়াশা তৈরি হতে পারে।’

বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে আশুগঞ্জ নদী বন্দরের উন্নয়ন এবং সরাইল-আশুগঞ্জ মহাসড়ক চার লেনে উন্নীতকরণ প্রকল্পের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে এ কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সিটি নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে তিনি বলেন, ‘নির্বাচনে তা কতটা ব্যবহার হবে না হবে, সেটি পুরোপুরি নির্বাচন কমিশনের এখতিয়ার।’

ওবায়দুল কাদের বলেন, ‘আমরা ডিজিটাল বাংলাদেশ চাই। এখন আর এনালগে থাকার সময় নেই। বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। ইভিএম পদ্ধতিতেই ইলেকশন পুরোপুরি করবে না আংশিক করবে, এটা আমাদের এখতিয়ারে নেই। এটা ইলেকশন কমিশনের বিষয়।’

দুই সিটি নির্বাচনে আওয়ামী লীগ ইভিএমের (ইলেকট্রনিক ভোটিং মেশিন) পক্ষে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, ‘আমরা আমাদের অবস্থান পরিষ্কার করেছি। আমরা ইভিএমের পক্ষে। আমরা ডিজিটাল বাংলাদেশ চাই।’

সড়ক ও জনপদ অধিদপ্তরের পক্ষে প্রকল্প পরিচালক অরুন আলো চাকমা এবং নির্মাণ প্রতিষ্ঠানের পক্ষে বিজয় কুমার চুক্তিতে স্বাক্ষর করেন।

দক্ষিণ পূর্ব এশিয়ার দেশ সমূহের মধ্যে উপ আঞ্চলিক যোগাযোগ ব্যবস্থা উন্নত করার লক্ষ্যে বিমসটেক করিডোরের অংশ হিসেবে আশুগঞ্জ নদীবন্দরের সঙ্গে আখাউড়া স্থলবন্দরকে সরাসরি সংযুক্ত করতে প্রকল্পটি গৃহীত হয়।

অনুষ্ঠানে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাশ উপস্থিত ছিলেন।


ঢাকা/পারভেজ/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়