ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

ফরিদপুরে দাবদাহে জেলা প্রশাসনের ছাতা বিতরণ

ফরিদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩০, ১ মে ২০২৪  
ফরিদপুরে দাবদাহে জেলা প্রশাসনের ছাতা বিতরণ

দেশে কয়েক সপ্তাহ ধরে চলা তীব্র দাবদাহে চলছে। এতে জনজীবন দুর্বিষহ হয়ে উঠেছে। সব চেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে নিন্ম আয়ের মানুষ। দিনমজুর, শ্রমিক, রিকশাচালক বেশি কষ্টে রয়েছে।

এই গরমে ফরিদপুর শহরের রিকশা শ্রমিকদের প্রতি জেলা প্রশাসন সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে। বুধবার (১ মে) দুপুরে ফরিদপুর শহরের দুই শতাধিক রিকশাচালক, শ্রমিকের মাঝে একটি করে ছাতা, দুই লিটার পানি ও খাবার স্যালাইন বিতরণ করেন জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্তি জেলা প্রশাসক ইয়াসিন কবির, রামানন্দ পাল প্রমুখ।

এ সময় জেলা প্রশাসক বলেন, ‘আমরা যারা সরকারি চাকরি করি, তারা অফিসের মধ্যে থেকে কাজ করি, কিন্তু যারা দিনমজুর, শ্রমিক বা রিকশা চালিয়ে জীবন নির্বাহ করেন, তারা গরমে কষ্ট পাচ্ছেন। তাদের কথা চিন্তা করে আমাদের এই উদ্যোগ। এটা কিছুটা হলেও সহায়ক হবে।’ 

তিনি আরও বলেন, প্রচণ্ড তাপপ্রবাহের মধ্যে বেশি বেশি পানি পান করতে হবে।  একটানা রিকশা না চালিয়ে কিছু সময় বিরতি দিতে হবে। এতে শরীর সুস্থ থাকবে।

ফরিদপুর আবহাওয়া অফিসের ইনর্চাজ জাহাঙ্গীর হোসেন বলেছেন, বুধবার (১ মে) ফরিদপুর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০ দশমিক ০৫ ডিগ্রি সেলসিয়াস। গত এক সপ্তাহ ধরে এ জেলার তাপমাত্রা ৩৯ ডিগ্রি থেকে ৪১ দশমিক ০৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ছিল। 

তামিম/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়