ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হবে না: রিজভী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৯, ১ মে ২০২৪  
সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হবে না: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, শেখ হাসিনা সরকারের অধীনে বাংলাদেশে কোনো সুষ্ঠু নির্বাচন হবে না।

তিনি বলেন, ২০১৮ সালে বিএনপি জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়েছিল। আওয়ামী লীগ আগের রাতে ভোট কেটে নিয়ে ক্ষমতায় গিয়েছিল। বিএনপির মতো এত বড় রাজনৈতিক দলকে ৫টি সিট ধরিয়ে দিয়েছে তারা। বিএনপি নেতাকর্মীদের ওপর জুলুম করে, নির্যাতন করে, মিথ্যা মামলা দিয়ে কারাগারে প্রেরণ করে, কবরবাসীদের নামে, হজ পালনরতদের নামে, মৃত্যুশয্যায় থাকা নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে, গুম খুন করে ভোট ডাকাতি করেছিল তারা।

বুধবার (১ মে) সারাদেশে চলমান তীব্র তাপদাহে অতিষ্ঠ নগরীর পথচারীদের মাঝে ঢাকা মহানগর উত্তর বিএনপির পক্ষ থেকে খাবার পানি, স্যালাইন বিতরণ কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

এ সময় রিজভী বলেন, জনগণ বর্তমান সরকারের পতন চায়। ভোটের অধিকার চায়, মতপ্রকাশের স্বাধীনতা চায়। মনে রাখবেন, এভাবে জুলুম করে আর ক্ষমতায় থাকা যাবে না। 

প্রধানমন্ত্রীর গতকালের বক্তব্যের তীব্র সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, এদেশের মানুষ আপনাকে আর সিংহাসনে দেখতে চায় না। কারণ আপনি জনগণের ভোটে নির্বাচিত নন, জনগণ আপনাকে ভোট দেয়নি। আপনার সরকার হচ্ছে অতি ফ্যাসিবাদ, জুলুমবাজ, বলপ্রয়োগকারী এবং অতিরিক্ত ভারতের তাবেদার। মনে রাখবেন, অতিরিক্ত ভারতপ্রীতি ও জুলুম-নির্যাতন করে ক্ষমতায় টিকে থাকা যাবে না।

রিজভী বলেন, বর্তমানে যে ভয়াবহ যে গরম চলছে তা শুধু প্রাকৃতিক দুর্যোগ নয়। এটি ক্ষমতাসীনদের অপরিকল্পিত উন্নয়নের সৃষ্ট দুর্যোগ। তথাকথিত উন্নয়নের নামে, পরিবেশ ধ্বংস করে, শুধু লুটপাট করা হয়েছে। আর সে লুটের টাকা পাচার করে অস্ট্রেলিয়া, দুবাই, কানাডায় আওয়ামী লীগের নেতারা সেকেন্ডহোম তৈরি করেছে। 

আমিনুল হক বলেন, এ দুর্যোগেও জনগণের পাশে নেই আওয়ামী লীগের মন্ত্রী এমপিরা। কারণ তারা জনগণের ভোটের নির্বাচিত নয়, তাদের জনগণের ভোটের দরকার হয় না। তিনি বলেন, ঢাকা মহানগরের উত্তরের ৭১টি ওয়ার্ডে জনস্বার্থে বিএনপির এ কর্মসূচি চলবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক, সাবেক মেয়র প্রার্থী তাবিথ আউয়াল, মাহমুদুর রহমান সুমন, তারিকুল আলম তেনজিং, আনোয়ারুজ্জামান আনোয়ার, ফেরদৌসি আহমেদ মিষ্টি প্রমুখ।

/এমএ/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়