RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৭ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১৩ ১৪২৭ ||  ১২ জমাদিউস সানি ১৪৪২

স্বপনের মামলা প্রত্যাহার চায় বিভিন্ন সংগঠন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৫, ১৫ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্বপনের মামলা প্রত্যাহার চায় বিভিন্ন সংগঠন

চা বিক্রেতা স্বপন মামার প্রতিবন্ধী মেয়েকে যৌন নির্যাতনে অভিযুক্ত বাচ্চু মিয়ার জামিন বাতিল ও তার দায়ের করা মিথ্যা মামলা থেকে অব্যাহতি দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আহ্বান জানানো হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিভিত্তিক সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতারা এ আহ্বান জানান। একই সঙ্গে কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

বুধবার ঢাবি সাংবাদিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলন থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন ঢাবি সাংবাদিক সমিতির সভাপতি আবির রায়হান।

এসময় উপস্থিত ছিলেন ডাকসু এজিএস সাদ্দাম হোসেন, সদস্য তানভির হাসান সৈকত, রাইসা নাসের, রাকিব উদ্দিন, ঢাবি ডিবেটিং সোসাইটির সভাপতি আব্দুল্লাহ আল ফয়সালসহ টিএসসিভিত্তিক বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

লিখিত বক্তব্যে বলা হয়, আবহমান কাল ধরে পশ্চাদপদতা ও সামাজিক অন্ধত্ব দূর করতে আন্দোলন সংগ্রামের এক অপর নাম টিএসসি। অথচ এই জাগ্রত পরিবারের সুদীর্ঘকালের সারথি স্বপন মামা একজন নির্যাতিত মানুষের নাম। স্বপন মামার মানসিক ভারসাম্যহীন মেয়েকে যৌন নির্যাতন করেছে গ্রামের এক লম্পট। সম্প্রতি জামিনে ছাড়া পেয়ে অভিযুক্ত ধর্ষক উল্টো স্বপন মামা ও তার ছেলের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক মামলা করেছেন।

এ ঘটনায় মর্মাহত উল্লেখ করে ও এর তীব্র প্রতিবাদ জানিয়ে ধর্ষকের সর্বোচ্চ শাস্তি দাবি করা হয়। এছাড়া দায়েরকৃত মিথ্যা মামলা থেকে স্বপন মামাসহ অভিযুক্তদের অব্যাহতি দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে টিএসসি কেন্দ্রীক সাংস্কৃতিক সংগঠনগুলো বৃহস্পতিবার বেলা ১টায় মানববন্ধন কর্মসূচি ঘোষণা করে।

এছাড়া বিকেল ৩টায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করে।

উল্লেখ্য, ২০১৮ সালের ১৯ সেপ্টেম্বর স্বপন মামার প্রতিবন্ধী মেয়েকে বাচ্চু মিয়া (৭০) যৌন নির্যাতন করে বলে অভিযোগ পাওয়া যায়। ওইদিনই অভিযুক্তসহ তার দুই ভাই বাহার ও আক্কাসকে আসামি করে মামলা করার পর বাচ্চু মিয়াকে গ্রেপ্তার করে পুলিশ।

এর ছয় মাস পর অভিযোগপত্র জমা দেয়া হলেও ব্রাহ্মণবাড়িয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল থেকে আসামি ২৭ নভেম্বর জামিন পান। এরপর আসামিপক্ষের লোকজন স্বপন, তার ছেলে রনি এবং চাচাতো ভাইকে আসামি করে প্রথমে মাদকের ও ডাকাতির মামলা করে।


ঢাকা/ইয়ামিন/জেনিস

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়