ঢাকা     শনিবার   ২১ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪২৯ ||  ১৯ শাওয়াল ১৪৪৩

আহমদ ছফার ‘পারুল’ চরিত্রে ভাবনা

মোখলেছুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫০, ১৮ জানুয়ারি ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আহমদ ছফার ‘পারুল’ চরিত্রে ভাবনা

আহসান হাবিব ভাবনা

মোখলেছুর রহমান : ‘বোবা’ মেয়ের চরিত্রে অভিনয় করলেন জনপ্রিয় অভিনেত্রী আহসান হাবিব ভাবনা। আহমদ ছফার ওংকার উপন্যাস অবলম্বনে সম্প্রতি নির্মিত হয়েছে ওংকার শিরোনামের নাটক। এই উপন্যাসের ‘পারুল’ নামের বোবা মেয়ের চরিত্রে দেখা যাবে ভাবনাকে।

শৌর্য দীপ্ত সূর্যর নাট্যরূপে নাটকটি যৌথভাবে পরিচালনা করেছেন হাসান সিকদার ও শৌর্য দীপ্ত সূর্য।
 
এ প্রসঙ্গে পরিচালক শৌর্য দীপ্ত সূর্য রাইজিংবিডিকে বলেন, ‘গত ১৩, ১৪ ও ১৫ জানুয়ারি উত্তরার লাবনী-৪, খামার খতিব বাড়ি এবং গাজিপুরের হোতা পাড়ায় নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে।’

নাটকের গল্প প্রসঙ্গে তিনি জানান, ৬৯ এর গণ অভুত্থানের পরের ঘটনা। এ সময় তালুকদার বংশের পূর্ব পুরুষ আবুল কালামের বাবা রশিদ তালকুদার আভিজাত্যের বড়াইয়ে উগ্র মামলাবাজ ছিলেন। তিনি সারা বছরই জমিজমা সংক্রান্ত মামলা নিয়েই থাকেন। তার মামলা পরিচালনা করেন গ্রামেরই ধূর্ত আবু নসর মোক্তার । আবু নসর মোক্তারের কুট চালে রশিদ তালুকদার হেরে যান। তার স্থাবর অস্থাবর সম্পত্তি নিলামে উঠে যায়। আবু নসর মোক্তার তার সমস্ত জমি জমা নিলামে কিনে নেন। রশিদ তালুকদার রাতারাতি পথের ফকির হয়ে যান।

তিনি আরো জানান, তবে আবু নসর মোক্তার তাদেরকে ভিটে ছাড়া না করে উল্টো প্রস্তাব দেয়, তার মেয়ে পারুলের সাথে রশিদ তালুকদারের ছেলের বিয়ে দিলে সে সমস্ত জমিজমা ফেরৎ দিবে। এমনকি আবুল কালামকে ঢাকায় বাড়ি ও চাকরির ব্যবস্থা করে দিবে। পরিবারের এমন দুঃসময়ে মা আফরোজার অনুরোধে আবুল কালাম আবু নসর মোক্তারের বোবা মেয়ে পারুলকে বিয়ে করে ঢাকায় চলে আসে। এভাবে এগিয়ে গেছে এ নাটকের গল্প।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন, ইন্তেখাব দিনার, আহসান হাবিব ভাবনা, নরেশ ভুইয়া, শিল্প সরকার অপু, খলিলুর রহমান কাদেরী, সুহৃদ জাহাঙ্গীর ও এষা। একটি বিশেষ চরিত্রে আহমদ ছফার ভাতিজা নুরুল আনোয়ার অভিনয় করেছেন। নাটকটি বেসরকারি একটি টিভি চ্যানেলে প্রচারিত হবে বলেও জানিয়েছেন এ নির্মাতা।



রাইজিংবিডি/ঢাকা/১৮ জানুয়ারি ২০১৬/মোখলেছ/শান্ত

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়