ঢাকা, শনিবার, ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

লাইভ কনসার্ট ফর বাউল রণেশ ঠাকুর

বিনোদন ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২৮ ১:২৮:২৯ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-২৮ ১:২৯:৪৩ পিএম
কনসার্টের পোস্টার

কিছু দিন আগে সুনামগঞ্জের বাউল রণেশ ঠাকুরের গানের ঘর আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এতে চল্লিশ বছর ধরে জমানো গানের সংগ্রহশালা ও বাদ্যযন্ত্র পুড়ে গেছে।

তাই এই শিল্পীর পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছেন প্রবাসী বাংলাদেশিরা। আয়োজন করেছেন ‘লাইভ কনসার্ট ফর রণেশ ঠাকুর’। আগামী ৩০ মে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এটি সরাসরি প্রচার হবে। এতে অংশ নেবেন বাংলাদেশ, পশ্চিমবঙ্গ ও প্রবাসী শিল্পীরা।

কনসার্টটির সমন্বয় করছেন প্রবাসী উজ্জ্বল দাশ। তিনি বলেন—বাউল রণেশ ঠাকুরের গানের ঘর আগুনে পুড়িয়ে দেওয়ার প্রতিবাদ জানানোর পাশাপাশি এই বাউলের দুর্দিনে তার পাশে দাঁড়ানোর উদ্দেশ্যে এই কনসার্টের আয়োজন করা হয়েছে। কেবল রণেশ ঠাকুর নয়, এই করোনা-আপদকালে সকল বাউল শিল্পীর পাশে দাঁড়ানো ও স্থায়ী নিরাপত্তা নিশ্চিত করার চেষ্টাও চালাচ্ছি আমরা।

আয়োজক সূত্রে জানা গেছে, বাদ্যযন্ত্র ছাড়া এই ব্যতিক্রমী কনসার্টে বাউল রণেশ ঠাকুরের প্রতি সংহতি জানাবেন সংগীতশিল্পী বাপ্পা মজুমদার, বাউল শফি মণ্ডল, শিল্পী আশিক, পিন্টু ঘোষ, জলের গানের রাহুল আনন্দ, শিল্পী কনক আদিত্য, মেঘদলের শিবু কুমার শীল, অবসকিওর ব্যান্ডের টিপু, বাউলা’র প্রকাশ, কানাডা থেকে আশিকুজ্জামান টুলু, যুক্তরাষ্ট্র থেকে তাজুল ইমাম, লন্ডন থেকে অমিত দে, গৌরী চৌধুরী, ক্ষ ব্যান্ডের সোহিনী আলম, অস্ট্রেলিয়া থেকে পারমিতা দে, জার্মানি থেকে শবনম সুরিতা ডানা, ভারত থেকে দোহার ব্যান্ডের রাজীব, সিলেটের বাউল সূর্যলাল দাস ও বাউল বশীর উদ্দিন সরকার। বাউল রণেশ ঠাকুরও এতে অংশ নেবেন।

এদিন বাংলাদেশ সময় রাত ৮টা, কানাডা সময় সকাল ১০টা, যুক্তরাজ্য সময় বেলা ৩টায় শুরু হবে এ কনসার্ট। কনসার্ট থেকে প্রাপ্ত অর্থ বাউল রণেশ ঠাকুরকে দেওয়া হবে।

 

ঢাকা/শান্ত