ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

চম্পার সাদামাটা জন্মদিন

সালেকিন রাজিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০০, ৫ জানুয়ারি ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চম্পার সাদামাটা জন্মদিন

চিত্রনায়িকা চম্পা

সালেকিন রাজিব
ঢাকা, ৫ জানুয়ারি : একে তো চলছে দশম জাতীয় নির্বাচন। তারপর আবার রাজধানীতে সহিংসতার উত্তাপ। সব মিলিয়ে এবারে চিত্রনায়িকা চম্পার জন্মদিনটি ছিল একদমই নিস্প্রভ। সারাদিন পরিবারের সদস্যদের নিয়ে মানিকগঞ্জের নিজের বাগান বাড়িতে কাটিয়ে সন্ধ্যায় ঢাকায় ফেরেন তিনি। এরপর সন্ধ্যায় ঘরোয়াভাবেই জন্মদিনের আনন্দ ভাগাভাগি করবেন পরিবারেরসদস্য এবং ঘনিষ্ট কয়েকজনকে নিয়ে।এমনটাই জানিয়েছেন, চম্পার একান্ত সহকারি কামাল।

পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া এই অভিনেত্রীর এবারের জন্মদিনটি যেনতেন ভাবে হলেও এর আনন্দ তিনি উপভোগ করেছেন আগেই। একটু কি খটকা লাগছে। লাগারই কথা। কি করে? মজার বিষয় হল, একমাত্র মেয়ে এশা ও তার মেয়ের স্বামী তমাল দেশের বাইরে যাবার আগে গত ৩০ ডিসেম্বর চম্পার জন্মদিন পালন করে যান। ফলে পাঁচ জানুয়ারি জন্মদিন পালিত না হলেও কোন আপসোস নেই তার।

হাবিবুর রহমান হাবিব পরিচালিত ‘রূপগাওয়াল’ছবিটি ছিলো চম্পা অভিনীত সর্বশেষ ছবি। আর বর্তমানে তার হাতে দুটি চলচ্চিত্র রয়েছে। এছাড়া এশিয়ান টিভিতে তার অভিনীত ইদ্রিস হায়দার পরিচালিত ‘সেকেন্ড ইনিংস’ ধারাবাহিক নাটকটি নিয়মিতভাবে প্রচার হচ্ছে।

চম্পা অভিনীত প্রথম ছবি প্রয়াত পরিচালক শিবলী সাদিক পরিচালিত ‘তিন কন্যা’। নায়িকা হিসেবে চম্পার প্রথম ছবি চিত্রনায়ক আলমগীর পরিচালিত ‘নিষ্পাপ’। তার অন্যান্য উল্লেখযোগ্য ছবি হচ্ছে ‘ভেজাচোখ’, ‘সহযাত্রী’, ‘নীতিবান’, ‘কাশেম মালার প্রেম’, ‘অবুঝ হৃদয়’, ‘বাসনা’, ‘অন্ধ প্রেম’, ‘প্রেম দিওয়ানা’, ‘বানেছা পরী’, ‘যোগাযোগ’, ‘ত্যাগ’, ‘গর্জন’ ইত্যাদি।  

চম্পা প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও কলকাতার ‘জ্যোতিবসু অ্যাওয়ার্ড’ অর্জন করেন ‘পদ্মা নদীর মাঝি’ ছবিতে অভিনয়ের জন্য। এরপর তিনি ‘অন্য জীবন’, ‘উত্তরের খেপ’, ‘শাস্তি’ এবং ‘চন্দ্রগ্রহণ’ ছবিতে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান।


রাইজিংবিডি / রাশেদ শাওন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়