ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

তিন দেশে নিষিদ্ধ অক্ষয়ের সিনেমা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০১, ৩ জুন ২০২২   আপডেট: ১৬:১০, ৩ জুন ২০২২
তিন দেশে নিষিদ্ধ অক্ষয়ের সিনেমা

অক্ষয় কুমারের বহুল প্রতীক্ষিত সিনেমা ‘পৃথ্বীরাজ’। আজ সাড়ে ৩ হাজারের বেশি পর্দায় মুক্তি পেয়েছে এটি। কিন্তু মুক্তির শুরুতেই বিতর্কের মুখে পড়েছে সিনেমাটি। মধ্যপ্রাচ্যের তিন দেশ ওমান, কুয়েত ও কাতার সিনেমাটি নিষিদ্ধ করেছে।

বক্স অফিস বিশ্লেষক গিরিশ জোহর এক টুইটে জানিয়েছেন, ওমান, কুয়েত ও কাতারে অক্ষয় কুমারের ‘পৃথ্বিরাজ’ সিনেমাটি নিষিদ্ধ করা হয়েছে। স্থানীয় সরকার তাদের দেশে সিনেমাটির মুক্তিতে নিষেধাজ্ঞা দিয়েছে।

কী কারণে এই তিন দেশ সিনেমাটির মুক্তিতে নিষেধাজ্ঞা দিয়েছে তা জানা যায়নি। তবে সুলতানি শাসকদের বিরুদ্ধে দিল্লির শেষ হিন্দু সম্রাটের লড়াই এই সিনেমার প্রেক্ষাপট। ধর্মীয় বিষয়টি এখানে প্রভাব ফেলেছে বলে সিনেমা সংশ্লিষ্টরা মনে করছেন।

চন্দ্রপ্রকাশ দ্বিবেদির এই সিনেমা দ্বাদশ শতাব্দীতে চাঁদ বরদাইয়ের ‘পৃথ্বীরাজ রাসো’ অবলম্বনে নির্মিত হয়েছে। এটি প্রযোজনা করছে যশ রাজ ফিল্মস।

এই সিনেমায় অক্ষয় কুমারের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন ২০১৭ সালের ‘মিস ওয়ার্ল্ড’ খেতাব জয়ী মানশি। এর মাধ্যমে বলিউডে অভিষেক হলো মানশির। সিনেমাটিতে আরো অভিনয় করেছেন—সঞ্জয় দত্ত, মানব ভিজ, সোনু সুদ, আশুতোষ রানা, সাক্ষ্মী তানওয়ার প্রমুখ।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়