ঢাকা     সোমবার   ২২ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৭ ১৪৩১

১০ দিনে কার্তিকের সিনেমার আয় কত?

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৬, ২৩ জুন ২০২৪  
১০ দিনে কার্তিকের সিনেমার আয় কত?

কবীর খান নির্মিত বলিউড সিনেমা ‘চান্দু চ্যাম্পিয়ন’। রোমান্টিক সিনেমার জন্য পরিচিত কার্তিক আরিয়ান এ সিনেমায় একেবারেই ভিন্নরূপে হাজির হয়েছেন। গত ১৪ জুন বিশ্বের ৩ হাজার ২০০ পর্দায় মুক্তি পায় এটি।

চলতি বছরে বলিউডের বেশ কিছু সিনেমা মুক্তি পেয়েছে। মুক্তির প্রথম দিনে সবচেয়ে বেশি আয় করা সিনেমার তালিকার শীর্ষে রয়েছে ‘ফাইটার’। এ তালিকার নবম অবস্থানে রয়েছে ‘চান্দু চ্যাম্পিয়ন’। বিশ্বব্যাপী সিনেমাটি কত টাকা আয় করেছে?

স্যাকনিল্ক ডটকমের তথ্য অনুসারে, মুক্তির প্রথম দিনে ভারতে সিনেমাটি আয় করে ৪.৭৫ কোটি রুপি, দ্বিতীয় দিনে ৭ কোটি রুপি, তৃতীয় দিনে ৯.৭৫ কোটি রুপি, চতুর্থ দিনে ৫ কোটি রুপি, পঞ্চম দিনে ৩.২৫ কোটি রুপি, ৬ষ্ঠ দিনে ৩ কোটি রুপি, সপ্তম দিনে ২.৫ কোটি রুপি, অষ্টম দিনে ২.৬৫ কোটি রুপি, নবম দিনে ৪.৮৫ কোটি রুপি, দশম দিনে ০.৩৮ কোটি রুপি। যার মোট আয় দাঁড়িয়েছে ৪৩.১৩ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ৬০ কোটি ৫১ লাখ টাকার বেশি)। তবে বিশ্বব্যাপী সিনেমাটি আয় করেছে ৫৩.৫ কোটি রুপি। (বাংলাদেশি মুদ্রায় ৭৪ কোটি ৪৩ লাখ টাকার বেশি)।

‘চান্দু চ্যাম্পিয়ন’ সিনেমার গল্প ভারতের প্রথম প্যারালিম্পিকে স্বর্ণপদক বিজয়ী পদ্মশ্রী মুরলীকান্ত পেটকরকে নিয়ে। মুরলীর জীবনের ওপর ভিত্তি করে নির্মিত এ সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন কার্তিক। এ জন্য ১৮ কেজি ওজন কমিয়েছেন। দীর্ঘ ৩ বছর প্রস্তুতি নিয়েছেন তিনি। তার লুক, পারফরম্যান্সের জন্য ভূয়সী প্রশংসা কুড়াচ্ছেন এই অভিনেতা।

কার্তিক ছাড়াও সিনেমাটির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন— বিজয় রাজ, ভুবন আরোরা, যশপাল শর্মা, রাজপাল যাদব, অনিরুদ্ধ দেব, সোনালি কুলকার্নি প্রমুখ। সিনেমাটির নির্মাণ ও প্রচারে মোট ব্যয় ধরা হয়েছে ১২০ কোটি রুপি। এটি প্রযোজনা করেছেন সাজিদ নাদিয়াদওয়ালা।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়