ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

বিয়ের জন্য মৃত পাত্রের আত্মা চেয়ে বিজ্ঞাপন!

অন্য দুনিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৭, ১৫ মে ২০২৪   আপডেট: ১২:৫২, ১৫ মে ২০২৪
বিয়ের জন্য মৃত পাত্রের আত্মা চেয়ে বিজ্ঞাপন!

ছবি: প্রতীকী

৩০ বছর আগে মেয়ের মৃত্যু হয়েছে। সেই মেয়ের বিয়ে দেওয়ার জন্য মৃত পাত্রের আত্মা চেয়ে বিজ্ঞাপন দিয়েছেন কনের পরিবার। এতে সাড়াও দিয়েছেন প্রায় পঞ্চাশ জন। ঘটনাটি ঘটেছে ভারতের কর্নাটকে। 

দ্য ওয়ালের প্রতিবেদনে জানানো হয়েছে, কর্নাটকের মানুষ একটি প্রথায় বিশ্বাস করে। সেটি হচ্ছে কুলে মাদিমে বা প্রীতা মাদুভে। এই প্রথা অনুযায়ী দুই আত্মা বা প্রেতের বিয়ে দেওয়া হয়। বিশ্বাস করা হয় যে, অবিবাহিত অবস্থায় ছেলে বা মেয়ে মারা গেলে তাদের আত্মা শান্তি পায় না। তাই তাদের অতৃপ্ত আত্মার শান্তির জন্য এই প্রথার চালু হয়। এই রীতি অনুযায়ী ভারতের দক্ষিণ কন্নড় জেলার একটি পরিবার ৩০ বছর আগে মৃত অবিবাহিত মেয়ের জন্য একটি বরের 'আত্মা' চেয়ে পত্রিকায় বিজ্ঞাপন দিয়েছে। 

বিজ্ঞাপনে লেখা হয়েছে, কুলাল জাতের এবং বঙ্গেরা গোত্রের পাত্র চাই। পাত্রীর ৩০ বছর আগে মৃত্যু হয়েছে। একই জাতের এমন পাত্র প্রয়োজন যার ৩০ বছর আগে মৃত্যু হয়েছে। এবং ওই পাত্রের পরিবার প্রীতা মাদেভু পালন করতে ইচ্ছুক।

ওই বিজ্ঞাপনে যোগাযোগের জন্য নাম ঠিকানা, ফোন নম্বরও দেওয়া হয়েছে। বিজ্ঞাপন দেখে অন্তত ৫০ জন সাড়া দিয়েছেন। খুব শীঘ্রই বিয়ের অনুষ্ঠানের দিনক্ষণ ঠিক করা হবে। 

/লিপি

সর্বশেষ

পাঠকপ্রিয়