ঢাকা     বুধবার   ১৫ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১ ১৪৩১

কমলনগর থানার ওসি-চেয়ারম্যানকে ফের তলব

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২১, ২২ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কমলনগর থানার ওসি-চেয়ারম্যানকে ফের তলব

নিজস্ব প্রতিবেদক :  ফতোয়ার নামে বিচারবহির্ভূত শাস্তি প্রদানের ঘটনায় লক্ষীপুর জেলার কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও একই উপজেলার চর মার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে ফের হাজিরের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী ৯ মার্চ এ দুজনকে হাজির হতে বলা হয়েছে।

বুধবার বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর ও বিচারপতি এ কে এম সাহিদুলের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

একই সঙ্গে ১৪ ফেব্রুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত চেয়ারম্যান দাপ্তরিক দায়িত্ব পালন করেছেন কি না, সে বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রতিবেদন দিতে বলা হয়েছে। পাশাপাশি লক্ষীপুরের বিচারিক আদালত থেকে ওই চেয়ারম্যানের নেওয়া জামিনের নথিও তলব করা হয়েছে।

আদালতের আদেশে আজ ওসি ও চেয়ারম্যান হাইকোর্ট বেঞ্চে হাজির হন।

চেয়ারম্যানের পক্ষে শুনানি করেন আবদুর রব চৌধুরী ও ভারপ্রাপ্ত কর্মকর্তার পক্ষে শুনানি করেন মোহাম্মদ ইব্রাহিম খলিল সোহেল। আদালতে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ এস এম নাজমুল হকও উপস্থিত ছিলেন।

এর আগে গত ১৪ ফেব্রুয়ারি লক্ষীপুর জেলার কমলনগর উপজেলার চর মার্টিন ইউনিয়নের গ্রাম্য সালিশে ফতোয়ার নামে বিচারবহির্ভূত শাস্তি প্রদানসংক্রান্ত ঘটনায় স্বতঃপ্রণোদিত হয়ে তলব করেন।

এদিকে, গ্রাম্য সালিশে ‘ফতোয়ার নামে বিচার বহির্ভূত শাস্তির’ ঘটনায় লক্ষ্মীপুরের কমলনগর থানার ওসি অকুল কুমার বিশ্বাস ও চর মার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউসুফ আলী হাইকোর্টের তলবে হাজির হয়ে ভুল স্বীকার করে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন।  

তাদের ব‌্যক্তিগত হাজিরা থেকে রেহাই দেওয়ার আবেদন নাকচ করে আগামী ৯ মার্চ আবারও তাদের হাজির থাকার নির্দেশ দিয়েছে আদালত।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ ফেব্রুয়ারি ২০১৭/মেহেদী/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়