ঢাকা     সোমবার   ১৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ২ ১৪৩১

স্ত্রীসহ পরিবেশ অধিদপ্তরের পরিচালকের মৃত্যু: সুরতহাল প্রতিবেদনে যা জানা গেলো

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪২, ২২ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২২:৪৬, ২২ ফেব্রুয়ারি ২০২৪
স্ত্রীসহ পরিবেশ অধিদপ্তরের পরিচালকের মৃত্যু: সুরতহাল প্রতিবেদনে যা জানা গেলো

সৈয়দ নাজমুল আহসান ও তার স্ত্রী নাহিদ বিনতে আলম

অতিরিক্ত অ্যালকোহল (মদ) পান করায় পরিবেশ অধিদপ্তরের ঢাকা অঞ্চলের পরিচালক সৈয়দ নাজমুল আহসান (৫৬) ও তার স্ত্রী নাহিদ বিনতে আলমের (৪৮) মৃত্যু হয়েছে। পুলিশের সুরতহাল প্রতিবেদনে উঠে এসেছে এমন তথ্য। 

সুরতহাল প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, অতিরিক্ত অ্যালকোহল সেবন করার কারণে তাদের মৃত্যু হয়েছে। তবু, মৃত্যুর সঠিক কারণ নির্ণয় করার জন্য শহিদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হলো। মৃতের পরনে ছিল চেক লুঙ্গি ও হালকা বেগুনি রংয়ের হাফ পলো শার্ট। 

মৃত্যুর প্রত্যয়নপত্রে রোগের কারণ হিসেবে উল্লেখ করা হয়েছে—alcohol intoxication severe metabolic acidosis causes। মতামতেও তা-ই উল্লেখ করা হয়েছে। মৃত্যুর কারণ হিসেবে উঠে এসেছে—irreversible cardiorespiratory failure। অবশ্য, পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, ময়নাতদন্ত প্রতিবেদন বোঝা যাবে মৃত্যুর কারণ।

আরও পড়ুন: স্ত্রীসহ পরিবেশ অধিদপ্তরের পরিচালকের রহস্যজনক মৃত্যু

মিরপুর মডেল থানার ওসি মুন্সী সাব্বির আহমেদ বলেছেন, বুধবার (২১ ফেব্রুয়ারি) মিরপুর-২ অফিসার্স কমপ্লেক্সের বাসায় অসুস্থ হয়ে পড়েন সৈয়দ নাজমুল আহসান ও তার স্ত্রী নাহিদ বিনতে আলম। পরিবারের লোকজন নাজমুল আহসানকে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

এক প্রশ্নের জবাবে ওসি বলেন, ময়নাতদন্ত প্রতিবেদন পেলে জানা যাবে তাদের মৃত্যুর কারণ।

সৈয়দ নাজমুল আহসানের বাড়ি মাগুরা সদরের পুকুরিয়ায়। ১৯৯৬ সালে সরকারি চাকরিতে যোগ দেন তিনি। পরিবেশ অধিদপ্তরে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন নাজমুল। তিনি রাজধানীর মিরপুর-২ সরকারি অফিসার্স কমপ্লেক্সের ফ্ল্যাটে সপরিবারে থাকতেন। 

নাজমুল ও তার স্ত্রী গুরুতর অসুস্থ হওয়ার পর প্রথমে তাদের সোহরাওয়ার্দী হাসপাতালে নেওয়া হয়েছিল। সেখানে নাহিদ বিনতে আলমের জন্য আইসিইউ সাজেস্ট করেছিলেন কর্তব্যরত চিকিসক। কিন্তু, সেখানে আইসিইউ খালি না থাকায় তাকে পাঠানো হয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে। সেখানে তিনি আইসিইউও-১ এ চিকিৎসাধীন ছিলেন। 

বৃহস্পতিবার রাতে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিরপুর জোনের উপ-কমিশনার (ডিসি) মো. জসীম উদ্দীন মোল্লা বলেছেন, নাজমুল আহসান ও তার স্ত্রী বাসায় অসুস্থ হয়ে পড়েছিলেন। পরিবারের লোকজনই হাসপাতালে নিয়ে যান। সেখানেই তাদের মৃত্যু হয়। মরদেহের সুরতহাল করা হয়েছে। এ ঘটনায় পৃথকভাবে পরিবারের পক্ষ থেকে দুটি অপমৃত্যুর মামলা হয়েছে।

মাকসুদ/রফিক 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়