ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিএনপির সমাবেশের অনুমতির সিদ্ধান্ত নেবে পুলিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৮, ৭ মে ২০২৪   আপডেট: ২২:৪৩, ৭ মে ২০২৪
গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিএনপির সমাবেশের অনুমতির সিদ্ধান্ত নেবে পুলিশ

ডিএমপির অতিরিক্ত কমিশনার ড. খন্দকার মহিদ উদ্দিন

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ড. খন্দকার মহিদ উদ্দিন বলেছেন, অতীতের তিক্ত অভিজ্ঞতা ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আগামী ১০ মে রাজধানীর নয়া পল্টনে বিএনপির সমাবেশের অনুমতির বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

মঙ্গলবার (৭ মে) দুপুরে ডিএমপির সদর দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

খন্দকার মহিদ উদ্দিন বলেন, অতীতে বিএনপি শান্তিপূর্ণ সমাবেশের কথা বললে তাদের সমাবেশে অনুমতি দেওয়া হয়। কিন্তু, সমাবেশকে কেন্দ্র করে ওই এলাকায় কী ঘটনা ঘটেছে, তা দেশবাসী সবারই জানা। এ কারণেই আমরা সবকিছু বিবেচনা করেই এ বিষয়ে সিদ্ধান্ত নেবো।

তীব্র তাপপ্রবাহের কারণে স্থগিত করা ২৬ এপ্রিলের সমাবেশ আগামী ১০ মে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে করার ঘোষণা দিয়েছে বিএনপি।

সোমবার বিএনপির এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসাসহ নিঃশর্ত মুক্তি, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবীসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে এ সমাবেশ ও মিছিল করা হবে। কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। সভাপতিত্ব করবেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম এবং সঞ্চালনায় থাকবেন সদস্য সচিব রফিকুল আলম মজনু।

মাকসুদ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়