ঢাকা     মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১ ১৪৩১

টিকিট কালোবাজারি আর থাকবে না: র‌্যাব

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৬, ১৩ জুন ২০২৪  
টিকিট কালোবাজারি আর থাকবে না: র‌্যাব

ঈদ উপলক্ষে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ করতে ও র‌্যাবের সেবা মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য সব ব্যাটালিয়ন ও কর্মকর্তারা নিজ নিজ এলাকায় কাজ করছেন বলে জানিয়েছে পুলিশের এলিট ফোর্স র‌্যাব।

বৃহস্পতিবার (১৩ জুন) সকালে রাজধানীর কমলাপুর রেল স্টেশন পরিদর্শনে যান র‌্যাব কর্মকর্তারা।

ঈদুল আজহা উপলক্ষে রেলে ঘরমুখী মানুষের নিরাপদ যাত্রা নিশ্চিত করতে টিকিট কালোবাজারি প্রতিরোধসহ র‍্যাবের নেওয়া নিরাপত্তা পর্যবেক্ষণ এবং বিভিন্ন পদক্ষেপ সম্পর্কে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করবেন র‍্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার আরাফাত ইসলাম। 

তিনি বলেন, এ বছর দূরপাল্লার (আন্তঃনগর) ট্রেনের শতভাগ টিকিট অনলাইনে বিক্রি হয়েছে। এ ছাড়া, যাত্রার দিন ২৫ শতাংশ আসনবিহীন টিকিট বিক্রি চলছে। টিকিট কালোবাজারি চক্রের বিরুদ্ধে আমাদের গোয়েন্দা নজরদারি রয়েছে। এ বছরের পর এগুলো (কালোবাজারি) আর থাকবে না।

তিনি আরো বলেন, ঈদযাত্রা নিরাপদ করতে প্রতিটি স্টেশনে নজরদারি-গোয়েন্দা বাড়িয়েছি। আমরা মোবাইল ট্র্যাকিং চালু রেখেছি। বাস টার্মিনাল, লঞ্চ টার্মিনাল, রেলস্টেশনে আমাদের টিম কাজ করছে।

বাস, লঞ্চ টার্মিনাল ও রেলস্টেশনসহ জনসমাগমপূর্ণ স্থানে র‌্যাব নজরদারি ও নিরাপত্তা জোরদার করেছে। যাত্রীদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য র‌্যাবের পক্ষ থেকে বিভিন্ন ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি বলেন, বেশ কিছুদিন ধরে টিকিট কালোবাজারি, ছিনতাইকারী, মলম পার্টির বিরুদ্ধে র‍্যাব কাজ করে আসছে। ঈদকে ঘিরে রেলস্টেশনে চুরি, ছিনতাই ও মলম পার্টি থেকে যাত্রীদের নিরাপদ রাখার জন্য র‌্যাবের গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে। এছাড়াও ঈদযাত্রায় রেলস্টেশনে কোনো অভিযোগ থাকলে স্থাপিত র‌্যাবের সাপোর্ট সেন্টারে অবহিত করার জন্য অনুরোধ করেন কমান্ডার আরাফাত ইসলাম। 

যাত্রীদের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, ঈদযাত্রায় সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে র‌্যাব সদস্যরা নিয়োজিত রয়েছে। এ বিষয়ে সহযোগিতা করলে যাত্রীদের লাভ, দেশের লাভ এবং সবার লাভ। তিনি যাত্রীদের ঝুঁকি না নিয়ে নিরাপদ যাত্রার জন্য অনুরোধ করেন। যাত্রীদের ঈদযাত্রা নিরাপদ ও নিশ্চিত করতে রেলওয়েসহ সব নিরাপত্তা বাহিনী ও গোয়েন্দা সংস্থা বদ্ধপরিকর।

ঈদযাত্রায় নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে র‌্যাব-৩ সহ র‌্যাবের সব ব্যাটালিয়ন বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। একইসঙ্গে সাইবার নজরদারিসহ গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রয়েছে। নিরাপত্তায় নিয়োজিত অন্যান্য বাহিনী ও গোয়েন্দা সংস্থার সঙ্গে সমন্বিত তথ্যের ভিত্তিতে এখন পর্যন্ত কোনো ধরনের নাশকতা বা সহিংসতা সংক্রান্ত তথ্য র‌্যাবের কাছে নেই। ঈদযাত্রা নিরাপদ ও নিশ্চিত করতে র‌্যাব সব ধরনের নিরাপত্তা ঝুঁকি মোকাবিলায় প্রস্তুত রয়েছে বলেও জানান তিনি। 

মাকসুদ/এনএইচ 

আরো পড়ুন  



সর্বশেষ