ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

সন্ধানী লাইফ ইন্স্যুরেন্সের সঙ্গে ডিআরইউ‘র ৫ বছরের বীমা চুক্তি 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৫, ২৩ মে ২০২৪  
সন্ধানী লাইফ ইন্স্যুরেন্সের সঙ্গে ডিআরইউ‘র ৫ বছরের বীমা চুক্তি 

সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের সঙ্গে পাঁচ বছরের বীমা চুক্তি করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)। এ চুক্তি অনুযায়ী, ডিআরইউ’র কোনো সদস্য মারা গেলে তার পরিবার সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স থেকে ৩ লাখ টাকা পাবে। 

বৃহস্পতিবার (২৩ মে) ডিআরইউর সাগর-রুনী মিলনায়তনে এ চুক্তি স্বাক্ষর করা হয়। ডিআরইউ’র সভাপতি সৈয়দ শুকুর আলী শুভর সভাপতিত্বে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মহি উদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন—কল্যাণ সম্পাদক তানভীর আহমেদ, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির ভাইস প্রেসিডেন্ট (রি-ইন্স্যুরেন্স এবং গ্রুপ ডিপার্টমেন্ট) মো. এনামুল হক।

গত ১৬ এপ্রিল বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু ঢাকা রিপোর্টার্স ইউনিটির মিট দ্য রিপোর্টার্স অনুষ্ঠানে অংশ নেন। এতে ডিআরইউ’র সঙ্গে বীমা চুক্তি সম্পাদনের প্রতিশ্রুতি দেন প্রতিমন্ত্রী। তারই অংশ হিসাবে এই চুক্তি হলো।

উল্লেখ্য, ডিআরইউ‘র ২০২৩ সালের কার্যনির্বাহী কমিটি বীমার প্রিমিয়াম পরিশোধ করে চুক্তি নবায়ন না করায় সানলাইফ ইনস্যুরেন্সের সঙ্গে চুক্তি বাতিল হয়। এর পরিপ্রেক্ষিতে ২০২৪ সালের কার্যনির্বাহী কমিটি সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির সঙ্গে এ চুক্তি সম্পাদন করলো। এবারের চুক্তিতে ডিআরইউ’র কর্মকর্তা ও কর্মচারীদেরও অন্তর্ভুক্ত করা হয়েছে। 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন—ডিআরইউর অর্থ সম্পাদক মো. জাকির হুসাইন, সাংগঠনিক সম্পাদক খালিদ সাইফুল্লাহ, দপ্তর সম্পাদক রফিক রাফি, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ ছলিম উল্লাহ (মেজবাহ), কার্যনির্বাহী সদস্য সাঈদ শিপন, রফিক মৃধা ও মো. শরীফুল ইসলাম। 

চুক্তির আওতায় ডিআরইউ’র সদস্যরা যেসব সুবিধা পাওয়া যাবে
১. কোনো সদস্য মারা গেলে তার পরিবার ৩ লাখ টাকা পাবে। দুর্ঘটনায় মৃত্যু হলে ৪ লাখ টাকা পাবে। 
২. ১২টি রোগের ক্ষেত্রে হাসপাতালে চিকিৎসার জন্য ৮০ হাজার টাকা পর্যন্ত আর্থিক সহযোগিতা দেওয়া হবে।
৩. অঙ্গহানিজনিত দাবির ক্ষেত্রে দুই হাত বা দুই পা সম্পূর্ণ নষ্ট হলে পাবেন ২ লাখ টাকা। এক হাত বা এক পা সম্পূর্ণ নষ্ট হলে পাওয়া যাবে ১ লাখ টাকা।

এএএম/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়