ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

এবার ভারতীয়দের জন্য আগরতলা ইমিগ্রেশন চেকপোস্ট বন্ধ

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৩, ২২ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এবার ভারতীয়দের জন্য আগরতলা ইমিগ্রেশন চেকপোস্ট বন্ধ

করোনার প্রাদুর্ভাব রোধে গত সপ্তাহে ভারতের আগরতলায় ইমিগ্রেশন সেন্টার দিয়ে যাত্রী পারাপারের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়। ত্রিপুরা সরকারের সিদ্ধান্ত অনুযায়ী ২২ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত যাত্রী পারাপার পুরোপুরি স্থগিত করা হয়েছে।  রোববার (২২ মার্চ) সন্ধ্যায় ঢাকায় অবস্থিত ভারতীয় দূতাবাস সূত্র এই তথ্য জানিয়েছে।

দূতাবাস-সূত্র জানায়, এই নির্দেশনার ফলে দুই দেশের মধ্যে ৩১ মার্চ সময় পর্যন্ত যাত্রী পারাপার সম্পূর্ণ বন্ধ থাকবে। এই সময়ে বাংলাদেশে অবস্থানরত ভারতীয় নাগরিকরাও এই চেকপোস্ট দিয়ে দেশটিতে যেতে পারবেন না।

এর আগে, গত ১২ মার্চ ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার বন্ধ ঘোষণা করে ভারতের আগরতলা ইন্টিগ্রেটেড চেকপোস্ট কর্তৃপক্ষ। কিন্তু এতদিন বাংলাদেশে অবস্থানরত ভারতীয় নাগরিকরা এবং ভারতে অবস্থানরত বাংলাদেশিরা এই চেকপোস্ট দিয়ে যাতায়াত করতে পারতেন।

প্রসঙ্গত, প্রতিদিন আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দুইদেশের প্রায় এক হাজার যাত্রী যাতায়াত করেন। এর মধ্যে বাংলাদেশি যাত্রীর সংখ্যাই বেশি। তবে গত কয়েকদিন ধরে করোনার কারণে এই সংখ্যা অর্ধেকে নেমে আসে।


ঢাকা/হাসান/হক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়