ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পৌনে ২ কোটি পরিবারকে ত্রাণ সহায়তা

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪২, ১৫ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
পৌনে ২ কোটি পরিবারকে ত্রাণ সহায়তা

করোনা পরিস্থিতিতে সৃষ্ট দুর্যোগে সারাদেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে মানবিক সহায়তা হিসাবে ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে সরকার। এ পর্যন্ত সারা দেশে প্রায় পৌনে দুই কোটি পরিবারকে ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে।

বুধবার (১৫ জুলাই) সরকারের এক তথ্য বিবরণীতে এতথ্য জানানো হয়।

৬৪ জেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্যানুযায়ী, ১৪ জুলাই (মঙ্গলবার) পর্যন্ত সারাদেশে চাল বরাদ্দ দেওয়া হয়েছে দুই লাখ ১৪ হাজার ৫৩৯ মেট্রিক টন এবং বিতরণ করা হয়েছে এক লাখ ৯৮ হাজার ৪৫১ মেট্রিক টন। এতে উপকারভোগী পরিবার সংখ্যা এক কোটি ৬৯ লাখ ১৮ হাজার ৮২ এবং উপকারভোগী লোকসংখ্যা সাত কোটি ৩৯ লাখ ৫৬ হাজার ১৪৪ জন।

শিশুখাদ্যসহ অন্যান্য সামগ্রী ক্রয়ের জন্য নগদ বরাদ্দ দেওয়া হয়েছে ১২৫ কোটির বেশি টাকা।এর মধ্যে সাধারণ ত্রাণ হিসাবে নগদ বরাদ্দ দেওয়া হয়েছে ৯৮ কোটি ৫৩ লাখ ২৮ হাজার ১৬৪ টাকা এবং বিতরণ করা হয়েছে ৯৫ কোটি ৪ লাখ ৫৪ হাজার ৫৩০ টাকা। উপকারভোগী পরিবার সংখ্যা এক কোটি এক লাখ ৫৯ হাজার ৭ এবং উপকারভোগী লোক সংখ্যা চার কোটি ৪৫ লাখ ৫৩ হাজার ১৭০ জন।

শিশুখাদ্য সহায়ক হিসাবে বরাদ্দ দেওয়া হয়েছে ২৭ কোটি ২৩ লাখ টাকা এবং বিতরণ করা হয়েছে ২৬ কোটি ৪২ লাখ ১ হাজার  টাকা। উপকারভোগী পরিবার সংখ্যা আট লাখ ৭০ হাজার ১৫৮ এবং উপকারভোগী লোকসংখ্যা ১৮ লাখ ৫৪ হাজার ২২২ জন।

 

ঢাকা/আসাদ/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়