RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১০ ১৪২৭ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪২

পরিসংখ্যান কর্মকর্তা হুমায়ুন কবীরের মৃত্যুতে কৃষিমন্ত্রীর শোক  

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩২, ২৭ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৮:৩৭, ২৭ সেপ্টেম্বর ২০২০
পরিসংখ্যান কর্মকর্তা হুমায়ুন কবীরের মৃত্যুতে কৃষিমন্ত্রীর শোক  

প্রতীকী ছবি

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পরিসংখ্যান কর্মকর্তা কৃষিবিদ একেএম হুমায়ুন কবীরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এবং কৃষি সচিব মো. নাসিরুজ্জামান।

রোববার (২৭ সেপ্টেম্বর) পৃথক শোকবার্তায় তারা মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শোকবার্তায় কৃষিমন্ত্রী বলেন, একেএম হুমায়ুন কবীর চাকরি জীবনে অত্যন্ত সক্রিয়ভাবে দায়িত্ব পালন করে কৃষি উন্নয়নে উল্লেখযোগ্য অবদান রেখেছেন। করোনার এই দুঃসময়েও তিনি কৃষির সেবায় কৃষকের পাশে থেকে কাজ করে গেছেন। কৃষিক্ষেত্রে তার ভূমিকা এদেশের কৃষিবিদসহ সবার কাছে স্মরণীয় হয়ে থাকবে।

শোকবার্তায় কৃষিসচিব বলেন, দক্ষ ও চৌকস কর্মকর্তা কৃষিবিদ একেএম হুমায়ুন কবীর চাকরির সময়ে অত্যন্ত নিষ্ঠার সঙ্গে বিভাগীয় কর্মকাণ্ডে সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে কৃষি উন্নয়নে উল্লেখযোগ্য অবদান রেখেছেন। তার গৌরবোজ্জ্বল অবদান স্মরণীয় হয়ে থাকবে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সরেজমিন উইংয়ে পরিসংখ্যান কর্মকর্তা হিসাবে কর্মরত কৃষিবিদ একেএম হুমায়ুন কবীর কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সকালে মারা যান (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৭ বছর। তিনি স্ত্রী, এক পুত্র, এক কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

ঢাকা/আসাদ/জেডআর

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়