ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

অফগ্রিড এলাকায় বিদ্যুৎ পৌঁছে দিতে এমপি-মন্ত্রীদের পরামর্শ চাইলেন

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১২, ১৮ ডিসেম্বর ২০২০  
অফগ্রিড এলাকায় বিদ্যুৎ পৌঁছে দিতে এমপি-মন্ত্রীদের পরামর্শ চাইলেন

নসরুল হামিদ (ফাইল ছবি)

দেশের ৯৮ শতাংশ  জনগোষ্ঠী বিদ্যুৎ সুবিধার আওতায় এসেছে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। বাকি ২ শতাংশের অফগ্রিড এলাকায় বিদ্যুৎসুবিধা পৌঁছে দিতে এমপিদের (সংসদ সদস্যদের) ও মন্ত্রীদের কোনো পরামর্শ থাকলে জানানোর অনুরোধ করেছেন তিনি। এই বিষয়ে গত  ৬ ডিসেম্বর  নসরুল হামিদ  স্বাক্ষরিত ডিও লেটার  এমপি-মন্ত্রীদের কাছে পাঠানো হয়েছে।

ডিও লেটারে বলা হয়ে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ও বলিষ্ঠ নেতৃত্বে বর্তমান সরকার বঙ্গবন্ধুর স্বপ্নের ‘ক্ষুধা ও দারিদ্রমুক্ত’, উন্নত, সমৃদ্ধ সোনার বাংলাদেশ নির্মাণে দৃঢ় প্রত্যয়ী।  এই কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনের পথে অর্থনৈতিক অগ্রযাত্রার অন্যতম মূল নিয়ামক বিদ্যুৎ। বর্তমান সরকারের সময়োচিত ও বিচক্ষণ সিদ্ধান্তের ফলে বিগত ১১ বছরে বিদ্যুৎ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতাসহ বিদ্যুৎ খাতে অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে। করোনা মহামারীর এই বিশ্ব বিপর্যয়ের মধ্যেও সবার জন্য সাশ্রয়ী মূল্যে নিরবচ্ছিন্ন ও নির্ভরযোগ্য  বিদ্যুৎ সুবিধা নিশ্চিত করার মাধ্যমে অর্থনৈতিক প্রবৃদ্ধি ত্বরান্বিত করার লক্ষ্যে বিদ্যুৎ বিভাগ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। 

এতে আরও বলা হয়েছে, ‘পাওয়ার সিস্টেম মাস্টার প্লান-২০১৬’ অনুযায়ী ২০২১ সালের মধ্যে ২৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের কাজে সকারি ও বেসরকারি খাতে যৌথভাব কাজের ফলে বর্তমানে বিদ্যুৎ উৎপাদন সক্ষমতা ২৩ হাজার ৫৪৮ মেগাওয়াটে উন্নীত হয়েছে।  ইতোমধ্যে ৭ জেলা ও ২৮৮ উপজেলা শতভাগ বিদ্যুতের আওতায় এসেছে। বাকি জেলগুলোয়ও শতভাগ বিদ্যুতায়নের কাজ চলছে। 

এ অবস্থায়, কোনো এমপি বা মন্ত্রীর কোনো পরামর্শ থাকলে, তা দ্রুত জানানোর জন্য অনুরোধ করা হয়।  

ঢাকা/আসাদ/এনই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়