Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৬ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১০ ১৪২৮ ||  ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

‘ভুলভাবে’ বক্তব্য প্রকাশের পর সাংবাদিকরা মাফ চেয়েছেন: কবিতা খানম

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৭, ২০ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ২২:০৫, ২০ সেপ্টেম্বর ২০২১
‘ভুলভাবে’ বক্তব্য প্রকাশের পর সাংবাদিকরা মাফ চেয়েছেন: কবিতা খানম

ফাইল ছবি

বক্তব‌্য ‘ভুলভাবে’ প্রকাশের পর প্রথম আলো, খোলা কাগজ ও কালের কণ্ঠের প্রতিনিধি টেলিফোনে করে মাফ চেয়েছেন বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার কবিতা খানম।

এর আগে, নওগাঁয় এক অনুষ্ঠানে দেওয়া বক্তব্য ভুলভাবে গণমাধ্যমে উঠে আসায় নিজের বক্তব্য স্পষ্ট করেন তিনি। 

সোমবার (২০ সেপ্টেম্বর) নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন কবিতা খানম। 

লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘‘গত ১৪ সেপ্টেম্বর আমি নওগাঁ সদরে অনুষ্ঠিত স্মার্ট জাতীয় পরিচয় পত্র বিতরণ অনুষ্ঠান উদ্বোধন করি এবং বক্তব্য প্রদান করি। অনুষ্ঠানে প্রদত্ত আমার বক্তব্যকে উদ্দেশ্য প্রণোদিতভাবে সম্পূর্ণ পরিবর্তন করে কিছু সাংবাদিক হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে আমার বক্তব্য মনগড়াভাবে অনলাইন ভিত্তিক সংবাদ পত্রসহ কিছু পত্রিকায় প্রকাশ করে।

‘বিষয়টি নওগাঁ প্রেসক্লাবের সভাপতি/সেক্রেটারির দৃষ্টিতে আনা হলে তারা ওই সাংবাদিকদেরসহ জেলা প্রশাসক, অতিরিক্ত পুলিশ সুপার, জেলা নির্বাচন অফিসারের কাছে উপস্থিত হয়ে দুঃখ প্রকাশ করেন এবং অনলাইন নিউজ পোর্টাল থেকে সংবাদটি প্রত্যাহার করেন।

‘খোলা কাগজ নামক পত্রিকাটি প্রকাশিত সংবাদ ভুল ছিল মর্মে স্বীকার করে সংশোধনী দেয়। কিন্তু আমি লক্ষ্য করছি আমার এই সংবাদের সত্যতা যাচাই ছাড়াই অনলাইনভিত্তিক সংবাদ পত্র এবং টেলিভিশন চ্যানেল সমূহে সাব এডিটরিয়াল লেখা হচ্ছে। এছাড়াও টকশোতো আলোচনা হচ্ছে, যা সত্যের অপলাপ। যা আমার জন্য অত্যন্ত বিব্রতকর, অসম্মানজনক এবং দেশ ও বিদেশে অবস্থানরত বাংলাদেশের জনগণকে বিভ্রান্ত করার শামিল।

‘সংশ্লিষ্ট অনলাইন পত্রিকাগুলি সংবাদটি তুলে নিয়ে সংশোধিত সংবাদ প্রকাশের পরও যা আমি বলিনি তা বারবার আলোচনায় আসছে যা দুঃখজনক এবং কোনোক্রমেই কাম্য নয়। ভবিষ্যতে এ ধরনের অপপ্রচারে সম্মানিত সংশ্লিষ্ট সঞ্চালক ও আলোচকগণ বিরত থাকবেন বলে প্রত্যাশা করছি। আমার বক্তব্যের সংশ্লিষ্ট ভিডিও ক্লিপ জেলা প্রশাসকের ফেসবুক, গ্লোবাল বাংলাদেশ ইউটিউব চ্যানেল এবং আমার কাছে সংরক্ষিত আছে।”
সাংবাদিকদের প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার বলেন, ‘স্মার্ট জাতীয় পরিচয়পত্র উদ্বোধনের জন্য গেছিলাম। পুরো বক্তব্য তার ওপরেই ছিল। সেখানে বলা হয়েছে যে, সারা বাংলাদেশে প্রশ্নবিদ্ধ নির্বাচন হলেও নওগাঁয় সুষ্ঠু হবে, যেটা আমার বক্তব্যের মধ্যে ছিল না। আমার ভিডিও ক্লিপ তার সাক্ষ্য দেবে।’

তিনি বলেন, ‘কার্ড নেওয়ার জন্য সেখানে ইউপি চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন। ইউপি নির্বাচন সম্পর্কে আমি তাদের একটা মেসেজ দিয়েছিলাম। বলেছিলাম— সামনে যে ইউপি নির্বাচন হবে, তা সুষ্ঠু ও গ্রহণযোগ্যতার জন্য সহযোগিতা করবেন। তবে যে বক্তব্য মিডিয়ায় এসেছে, সেটা আমার বক্তব্যের মধ্যে ছিল না। সম্পূর্ণ পরিবর্তন করে অনলাইন এবং পত্রিকাগুলোয় এসেছে। তারা অন্যায় স্বীকার করে মাফ চেয়েছে।’

ঢাকা/হাসিবুল/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়