Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৭ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৩ ১৪২৮ ||  ২০ রবিউস সানি ১৪৪৩

ভারী বর্ষণের সম্ভাবনা নেই, তাপমাত্রা থাকবে একই রকম

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৪, ১৫ অক্টোবর ২০২১   আপডেট: ১৫:০৩, ১৫ অক্টোবর ২০২১
ভারী বর্ষণের সম্ভাবনা নেই, তাপমাত্রা থাকবে একই রকম

গত কয়েকদিন ধরেই দেশে বিভিন্ন অঞ্চলে প্রচণ্ড তাপমাত্রা বৃদ্ধি পাওয়ায় মানুষ গরমে প্রায় অতিষ্ঠ হয়ে আছেন। এর মধ‌্যে আজ দেশের কোথাও বড় ধরনের ভারী বর্ষণের সম্ভাবনা নেই। তবে দক্ষিণ অঞ্চলে বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শুক্রবার (১৫ অক্টোবর)  আবহাওয়া অধিদপ্তরের দেওয়া সর্বশেষ পূর্বাভাসে এমন তথ্য জানিয়েছে সংস্থাটি।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানান, দেশের বরিশাল, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, খুলনা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

মো. শাহীনুল ইসলাম আরও জানান, দেশের বিভিন্ন অঞ্চলে সারাদিন মেঘলা আকাশের সঙ্গে রোদের দেখা মিলতে পারে। দুপুরের পর ঢাকায় নামতে পারে বৃষ্টি। এছাড়া অন্যান্য অঞ্চলেও হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অফিসের দেওয়া পূর্বাভাসে বলা হয়েছে, আজ সারা দেশে দিনের তাপমাত্রা প্রায় একই রকম থাকতে পারে।

বৃষ্টিপাতের তথ্যে বলা হয়েছে, আগামী দুইদিন বৃষ্টিপাতের প্রবণতা থাকতে পারে। আগামী ৫ দিনে পরিস্থিতি সামান্য পরিবর্তন হতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, পূর্ব মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপের সৃষ্টি হয়েছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এটি পশ্চিম উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পারে।

এদিকে, দক্ষিণপশ্চিম মৌসুমী বায়ু দেশের উত্তরাঞ্চল থেকে বিদায় নিয়েছে। মৌসুমী বায়ু দেশের অন্যত্র কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় বিরাজ করছে।

ঢাকা/হাসিবুল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়