ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

যৌক্তিক বাজারমূল্য নির্ধারণ ও বাজার মনিটরিংয়ের সুপারিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৫, ৭ মার্চ ২০২৪  
যৌক্তিক বাজারমূল্য নির্ধারণ ও বাজার মনিটরিংয়ের সুপারিশ

আসন্ন রমজানকে সামনে রেখে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর সরবরাহ যৌক্তিক বাজারমূল্য নির্ধারণ, রুট পর্যায়ে বাজার মনিটরিং করার সুপারিশ করা হয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদের ‘বাণিজ্য মন্ত্রণালয়’ সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১ম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি টিপু মুনশির সভাপতিত্বে বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটি সদস্য ও বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম (টিটু), মাহমুদ হাসান সুমন ও সুলতানা নাদিরা অংশ নেন। 

বৈঠকে রুলস অফ বিজনেস ও অ্যালোকেশন অফ বিজনেস অনুযায়ী বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মপরিধি উপস্থাপন, এ মন্ত্রণালয়ের আওতাধীন আইন, বিধি-বিধান ও তা বলবৎকরণ এবং দপ্তর ও সংস্থাসমূহের সার্বিক কার্যক্রম উপস্থাপন করা হয়।

কমিটি রপ্তানি বহুমুখীকরণের লক্ষ্যে পণ্যের বৈচিত্র্যতা, ম্যান মেড ফাইবার উৎপাদন বৃদ্ধি ও সমতল ভূমিতে চা উৎপাদন বাড়ানোর এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে পারস্পরিক সমন্বয়ের মাধ্যমে কার্যক্রম গ্রহণ করার সুপারিশ করে।

বৈঠকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাত্রিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবসহ পরিবারের সব শহীদ সদস্য, মুক্তিযুদ্ধের ত্রিশ লাখ শহীদ, জাতীয় চার নেতা এবং ভাষা আন্দোলনে সব শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়।

বৈঠকে বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, ট্যারিফ কমিশনের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর ও সংস্থাসমূহের প্রধান এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

/আসাদ/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়