ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৮, ২০ মার্চ ২০২৪   আপডেট: ২২:০১, ২০ মার্চ ২০২৪
প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকমে গত ২০২৩ সালের ২০ আগস্ট প্রকাশিত ‘সাঈদীকে নিয়ে স্ট্যাটাস: লালমনিরহাটে ছাত্রলীগের ১৩ নেতা বহিষ্কার’ শীর্ষক প্রতিবেদনের প্রতিবাদ জানিয়েছেন লালমনিরহাট জেলা ছাত্রলীগের বহিষ্কৃত সহ-সভাপতি মো. হুমায়ূন কবীর হিরু। তিনি দাবি করেছেন, প্রতিবেদনে দেওয়া তথ্য আংশিক সত্য। তাকে বহিষ্কার করা হয়েছে, এ তথ্য ঠিক। তবে, বহিষ্কারের কারণ হিসেবে ‘ফেসবুকে জামায়াতে ইসলামীর নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক জানানোর’ যে তথ্য উল্লেখ করা হয়েছে, তা ঠিক নয়।

তিনি প্রতিবাদপত্রে যা লিখেছেন, তা হুবহু তুলে ধরা হলো—
‘আসসালামু আলাইকুম, আমি মোঃ হুমায়ূন কবীর হিরু, সহ-সভাপতি, লালমনিরহাট জেলা ছাত্রলীগ। গত ২০/০৮/২০২৩ আপনার সংবাদে প্রকাশিত হয়েছে সাইদির মৃত্যুতে শোক প্রকাশ করায় ১৩ ছাত্রলীগ নেতা কর্মী বহিষ্কার। সেখানে আমার নাম ফলাও করে লেখা হয়েছে, যাহা আমার দৃষ্টিগোচর হয়েছে। আমি কুখ্যাত রাজাকার, আলবদর, আল শামস, স্বাধীনতাবিরোধী দেলোয়ার হোসেন সাইদির মৃত্যুতে শোক প্রকাশ করি নাই। বরং যাহারা সাইদির মৃত্যুতে শোক প্রকাশ করেছে তাদেরকে বহিষ্কার এর দাবি করেছি। দলীয় নেতা কর্মী যারা সাইদির মৃত্যুতে শোকাহত ছিলো তাদের উদ্দেশ্যে আমার ফেসবুক স্টাটাস ছিলো- ‘‘আজকে শিবির চেনার দিন, দলের ভিতর ঘাপটি মেরে থাকা মানসিকভাবে জামাত শিবিরদের আজকে চিনতে পারবেন।’’ আমি আপনাদের প্রকাশিত এই সংবাদ এর প্রতিবাদ জ্ঞাপন করছি।’

প্রতিবেদকের বক্তব্য
সংশ্লিষ্ট প্রতিবেদক রাইজিংবিডি ডটকমের সাবেক লালমনিরহাট সংবাদদাতা সাব্বির বলেছেন, লালমনিরহাট জেলা ছাত্রলীগের সংবাদ বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্যের ভিত্তিতে প্রতিবেদনটি করা হয়েছে।

ঢাকা/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়