ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

৩ অক্টোবর শুরু নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ, কঠিন গ্রুপে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৮, ৫ মে ২০২৪   আপডেট: ১৪:৪০, ৫ মে ২০২৪
৩ অক্টোবর শুরু নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ, কঠিন গ্রুপে বাংলাদেশ

আগামী অক্টোবর পর্দা উঠবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের। আজ রোববার (০৫ মে, ২০২৪) দুপুরে রাজধানীর একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয়েছে বিশ্বকাপের সূচি, ড্র ও ট্রফি উন্মোচন।

সূচি অনুযায়ী ৩ অক্টোবর শুরু হবে মেয়েদের এই বিশ্বকাপ। দশ দলের ২৩ ম্যাচের এই বিশ্বকাপ শেষ হবে ২০ অক্টোবর। ভেন্যু হিসেবে আছে সিলেট ও মিরপুর।

গ্রুপিংয়ে ‘বি’ গ্রুপে পড়েছে বাংলাদেশ। যেখানে প্রতিপক্ষ হিসেবে আছে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও কোয়ালিফায়ার খেলে আসা একটি দল।

‘এ’ গ্রুপে আছে ছয়বারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। সঙ্গে আছে শক্তিশালী ভারত, নিউ জিল্যান্ড, পাকিস্তান ও কোয়ালিফায়ার-১।

বিশ্বকাপের উদ্বোধনী দিনে কোয়ালিফায়ার খেলে আসা দলের মুখোমুখি হবে বাংলাদেশ। এরপর ৫ অক্টেবার শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে খেলবে। ৯ অক্টোবর বাংলাদেশ লড়বে উইন্ডিজের বিপক্ষে। আর ১২ অক্টোবর গ্রুপপর্বের শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকার মেয়েরা। বাংলাদেশের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

বিশ্বকাপের মূলপর্বে মাঠে নামার আগে দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে জ্যোতি-ফারজানারা। ২৮ সেপ্টেম্বর প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ নিউ জিল্যান্ড। আর ৩০ সেপ্টেম্বর দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ভারতের মুখোমুখি হবে লাল-সবুজের জার্সিধারীরা। দুটি প্রস্তুতি ম্যাচই হবে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) ৪ নম্বর মাঠে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়