ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

বহিরাগত কেউ ময়লার গাড়ি চালালেই কঠোর ব্যবস্থা: ডিএনসিসি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৪, ৫ মে ২০২৪  
বহিরাগত কেউ ময়লার গাড়ি চালালেই কঠোর ব্যবস্থা: ডিএনসিসি

ফাইল ছবি

হেলপার বা বহিরাগত কোনো চালক ময়লার গাড়ি চালালে মূল চালকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে বলে জানিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। ইতোমধ্যে সংশ্লিষ্টদের এ ব্যাপারে চিঠি পাঠিয়েছে সংস্থাটি।

রোববার (৫ মে) ঢাকা উত্তর সিটি কর্পোরেশন সূত্রে এ বিষয়ে জানা গেছে।

এর আগে ডিএনসিসির কেন্দ্রীয় পরিবহন পুলের পরিবহন ব্যবস্থাপক আব্দুল বাছেদ সরকারের স্বাক্ষর করা একটি চিঠি সংশ্লিষ্ট সব বিভাগে পাঠানো হয়েছে বলে ডিএনসিসি সূত্রে জানা গেছে।

চিঠিতে আব্দুল বাছেদ সরকার উল্লেখ করেছেন, ইদানিং লক্ষ্য করা যাচ্ছে, ডিএনসিসির কতিপয় ময়লার গাড়িচালক তাদের নামে বরাদ্দকৃত গাড়িটি নিজে না চালিয়ে হেলপার বা বহিরাগত চালক দিয়ে চালাচ্ছেন। বিষয়টি ইতোমধ্যে কর্তৃপক্ষের গোচরীভূত হয়েছে। একজন হেলপার, বহিরাগত চালককে দিয়ে মূল্যবান গাড়ি চালানোর ফলে সরকারি সম্পত্তি ক্ষতিগ্রস্ত হওয়াসহ দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে।

হেলপার বা বহিরাগত চালক দ্বারা গাড়ি চালানো কোনোক্রমেই কাম্য নয়। হেলপার বা বহিরাগত চালক দিয়ে গাড়ি না চালানোর বিষয়ে ইতঃপূর্বে বারবার মৌখিক নির্দেশ ও বিভিন্ন সময়ে প্রশাসনিক আদেশ এবং বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তা আমলে না নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আদেশ-নির্দেশ অমান্য করায় পরিবহন বিভাগ তথা ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। যা চাকরিবিধি পরিপন্থি, দায়িত্ব পালনে অবহেলা, অদক্ষতা এবং শৃঙ্খলাভঙ্গের শামিল।

চিঠিতে আরও বলা হয়, বরাদ্দকৃত ময়লার গাড়িসমূহ সংশ্লিষ্ট চালকদের চালনার জন্য নির্দেশ প্রদান করা হলো এবং উক্ত নির্দেশনার কোনরূপ ব্যত্যয় হলে সংশ্লিষ্ট চালকের বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

/এমএ/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ